thereport24.com
ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১,  ৭ মহররম 1446

রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড় ধসে ৯ জন নিহত

২০২৪ জুন ১৯ ১৫:১১:১৯
রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড় ধসে ৯ জন নিহত

দ্য রিপোর্ট প্রতিবেদক:কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড়ধসে ৯ জন নিহত হয়েছেন। বুধবার (১৯ জুন) ভোরে ৮, ৯, ১০ ও ১৪ নং ক্যাম্পে এই পাহাড়ধসের ঘটনা ঘটে। শরনার্থী, ত্রাণ ও পুনর্বাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতদের মধ্যে আটজন রোহিঙ্গা ও একজন স্থানীয় স্কুলছাত্র রয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

উখিয়া ৮ নং ক্যাম্পের এপিবিএন পুলিশের অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফর জানান, বুধবার ভোরে উখিয়া উপজেলার পালংখালীতে পাহাড় ধসের ঘটনায় রোহিঙ্গাদের বেশ কয়েকটি ঘর মাটি চাপা পড়ে যায়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস, রেড ক্রিসেন্ট, এপিবিএন পুলিশসহ স্থানীয় স্বেচ্ছাসেবক দলের সদস্যরা উদ্ধার কাজ শুরু করে।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, পাহাড়ধসে ১০ নম্বর ক্যাম্পের সি-৩ ব্লকের চারজন, ৯ নম্বর ক্যাম্পের আই-৪ ব্লকের দুইজন এবং ৮ নম্বর ক্যাম্পের দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। এছাড়া, পাহাড়ধসে ১৪ নম্বর ক্যাম্প সংলগ্ন পালংখালী ইউনিয়নের এক স্কুলছাত্রও নিহত হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদ দৌজা নয়ন জানান, এখনও উদ্ধার তৎপরতা চলছে।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর