thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১,  ২১ জিলহজ ১৪৪৫

হেইলিবারি ভালুকা ও এমআইট ‘র যৌথ উদ্যোগে আয়োজিত ইন্টারন্যাশনাল স্টুডেন্ট কনফারেন্স অনুষ্ঠিত  

২০২৪ জুন ২২ ১৫:১২:১৬
হেইলিবারি ভালুকা ও এমআইট ‘র যৌথ উদ্যোগে আয়োজিত ইন্টারন্যাশনাল স্টুডেন্ট কনফারেন্স অনুষ্ঠিত
 

দ্য রিপোর্ট প্রতিবেদক:বেস্ট হোল্ডিংস লিমিটেড-এর অঙ্গ প্রতিষ্ঠান হেইলিবারি ভালুকা ও যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অফ টেকনোলজির (এমআইটি) যৌথ উদ্যোগে আয়োজিত 'এমআইটি লিডিং এজ ইন্টারন্যাশনাল স্টুডেন্ট কনফারেন্স' সফলভাবে শেষ হয়েছে। সম্প্রতি ভালুকার হেইলিবারি ভালুকা ক্যাম্পাসে বাংলাদেশে প্রথমবারের মত পাঁচ দিনব্যাপি এই ইন্টারন্যাশনাল স্টুডেন্ট কনফারেন্স অনুষ্ঠিত হয়। শতাধিক শিক্ষার্থীকে সার্টিফিকেট প্রদানের মাধ্যমে শেষ হয় পাঁচ দিনব্যাপি আয়োজিত এই ইন্টারন্যাশনাল কনফারেন্স।

অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রকৌশল এবং উদ্ভাবন ক্ষমতাকে উন্নত স্তরে প্রসারিত করাসহ বিভিন্ন অভিজ্ঞতা অর্জনের স্বীকৃতিসরূপ এমআইটির এজগারটন সেন্টারের পক্ষ থেকে তাদেরকে এই সার্টিফিকেট প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন হেইলিবারি ভালুকার ফাউন্ডিং হেডমাস্টার সাইমন ও’ গ্রেডি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও হেইলিবারি ভালুকার উপদেষ্টা প্রফেসর এসএমএ ফয়েজ, একাডেমিক ডিরেক্টর ড. সন্দীপ অনন্ত নারায়ণসহ এমআইটির ফ্যাকাল্টি মেম্বার ও গ্র্যাজুয়েটরা। এছাড়াও উপস্থিত ছিলেন বেস্ট হোল্ডিংস লিমিটেডের চেয়ারম্যান জনাব আমিন আহমদসহ অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীর অভিভাবকগণ।

সম্মেলন জুড়ে এমআইটি ফ্যাকাল্টি মেম্বার এবং গ্র্যাজুয়েটদের তত্ত্বাবধানে অংশগ্রহণকারীরা তাদের প্রকৌশল এবং উদ্ভাবনের ক্ষমতা উন্নত স্তরে প্রসারিত করাসহ বিভিন্ন অভিজ্ঞতা অর্জন করে। এছাড়াও বিখ্যাত হ্যারি পটার সিরিজের আন্ডার ওয়াটার হ্যারি পটার কুইডিচ প্রতিযোগিতায়ও অংশ নেয় তারা।
কনফারেন্সের শেষ দিনে হেইলিবারি ভালুকার ফাউন্ডিং হেডমাস্টার সাইমন ও’ গ্রেডি তাঁর বক্তব্যে বলেন, এমআইটি লিডিং এজ ইন্টারন্যাশনাল স্টুডেন্ট কনফারেন্স-এর আয়োজনটি বাংলাদেশের শিক্ষার্থীদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। এটি শুধুমাত্র শিক্ষা এবং উদ্ভাবনে বৈশ্বিক অংশীদারিত্ব বাড়ানোর প্রতি প্রতিশ্রুতিবদ্ধই নয় সেইসাথে আন্তর্জাতিক মঞ্চে দেশের তরুণপ্রজন্মের বিপুল সম্ভাবনা ও প্রতিভাকে তুলে ধরতেও সহযোগীতা করবে।”

ইন্টারন্যাশনাল এই স্টুডেন্ট কনফারেন্সের সার্বিক সহয়োগীতায় ছিলে সাউথইস্ট ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, পিএফইসি গ্লোবাল, বার্জার পেইন্টস এবং কনফিডেন্স ট্রেড এন্ডে এডুক্যান।
হেইলিবারি সম্পর্কে: হেইলিবারি ভালুকা হল বেস্ট হোল্ডিংস গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান, যাদের অধিনে হোটেল লা মেরিডিয়ান ও ম্যারিয়ট ভালুকা বাংলাদেশে পরিচালিত হচ্ছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

কর্পোরেট সংবাদ এর সর্বশেষ খবর

কর্পোরেট সংবাদ - এর সব খবর