thereport24.com
ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১,  ২৪ জিলহজ ১৪৪৫

সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ

২০২৪ জুন ৩০ ১৮:৫০:৩৩
সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (৩০ জুন) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন আগের কার্যদিবসের চেয়ে ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেন বাড়েছে। ডিএসই ও সিএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে, দিন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৭ পয়েন্ট কমে ৫ হাজার ৩২৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়াহ সূচক ৩.৫১ পয়েন্ট কমে ১ হাজার ১৮০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১২.৯২ পয়েন্ট কমে ১ হাজার ৯০৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৯২টি কোম্পানির, কমেছে ২৬৮টির এবং অপরিবর্তিত আছে ৩৮টির। ডিএসইতে এদিন মোট ৭১২ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭০৫ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট। অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ১২.১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৭৪ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ২১.৭৮ পয়েন্ট কমে ১৫ হাজার ৬৬ পয়েন্টে, শরিয়া সূচক ৪.৬৯ পয়েন্ট বেড়ে ৯৯০ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৬.৫৪ পয়েন্ট কমে ১১ হাজার ৯৪৩ পয়েন্টে অবস্থান করছে।

এদিন সিএসইতে ২৩৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৬৩টি কোম্পানির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত আছে ৩৪টির। দিনশেষে সিএসইতে ৬২৪ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১১৫ কোটি ৯২ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর