thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১,  ১৮ মহররম 1446

"বিভিন্ন দেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে সক্ষমতা বাড়াতে হবে"

২০২৪ জুলাই ০১ ১৯:৩১:৩৬

দ্য রিপোর্ট প্রতিবেদক:বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে সক্ষমতা বাড়াতে হবে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

সোমবার (১ জুলাই) দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) সভায় প্রতিমন্ত্রী এ কথা জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী অর্থনৈতিক কূটনীতিতে জোরারোপ করেছেন। বিভিন্ন দেশের সঙ্গে বাণিজ্য সম্পর্ক বাড়াতে কাজ করছে মন্ত্রণালয়। রপ্তানির বাজার বহুমুখী করতে কমার্শিয়াল কাউন্সিলরদের বিশেষ করে নির্দেশনা দেওয়া হয়েছে।

মন্ত্রণালয়ের প্রকল্প বাড়ানোর প্রয়োজনীয়তা তুলে ধরে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, আমাদের ট্রেড নেগোশিয়েশনে সক্ষমতা বাড়াতে ইউএনডিপি, অস্ট্রেলিয়া, জাপান সহযোগিতা করতে আগ্রহী। এছাড়া ট্যারিফ কমিশনকে আরও সক্ষম করে গড়ে তুলতে বিশ্বব্যাংক আগ্রহ জানিয়েছে। প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের সবাইকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মোহাং সেলিম উদ্দিন নতুন অর্থবছরের প্রথম দিনে বাণিজ্য প্রতিমন্ত্রী যে ভিশন দিয়েছেন তা বাস্তবায়নে সবাই একযোগে কাজ করার আহ্বান জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য দেন। এ সময় মন্ত্রণালয়ের পরিকল্পনা সেলের যুগ্মসচিব শায়লা ইয়াসমিন, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান আশরাফুল ইসলাম, উপসচিব ফিরোজ আল মামুনসহ মন্ত্রণালয়াধীন দপ্তর প্রধান ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর