thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১,  ১৮ মহররম 1446

আন্দোলনরত  শিক্ষকদের সাথে  ওবায়দুল কাদেরের  বৈঠক  স্থগিত 

২০২৪ জুলাই ০৪ ১২:৫৯:৩১
আন্দোলনরত  শিক্ষকদের সাথে  ওবায়দুল কাদেরের  বৈঠক  স্থগিত 

দ্য রিপোর্ট প্রতিবেদক:সর্বজনীন পেনশন স্কিম (প্রত্যয়) বাতিলের দাবিতে আন্দোলনরত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নেতাদের সঙ্গে আজ বৈঠক হচ্ছে না আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের। সকালে বৈঠক হওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে বৈঠক স্থগিত হওয়ার খবর নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব মো. নিজামুল হক ভূঁইয়া।

আজ বৃহস্পতিবার (৪ জুলাই) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে গণমাধ্যমের সাথে কথা বলেন মো. নিজামুল হক ভূঁইয়া। তিনি বলেন, আন্দোলনরত শিক্ষকরা আলোচনার জন্য অপেক্ষা করবেন। একই সাথে চলবে আন্দোলনও। এটি নিয়ে সব পাবলিক বিশ্ববিদ্যালয় ঐক্যবদ্ধ আছে বলেও জানান তিনি।

এই শিক্ষক নেতা আরও বলেন, শিক্ষামন্ত্রী ও অর্থমন্ত্রী বৈঠকে বসতে চাইলে আন্দোলনকারীরা রাজি আছে। এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে টানা চতুর্থ দিনের মতো ক্লাস-পরীক্ষাসহ সব ধরনের একাডেমিক কার্যক্রম বন্ধ আছে। ফলে ৪র্থ দিনের মতো স্থবির হয়ে আছে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়।

এর আগে, গতকাল বুধবার (৩ জুলাই) অধ্যাপক ড. নিজামুল হক ভুঁইয়া গণমাধ্যমকে আজ বৈঠক হওয়ার কথা জানিয়েছিলেন। তবে কী কারণে আজকের বৈঠক স্থগিত করা হয়েছে তা এখনও জানা যায়নি। তবে পরবর্তীতে বৈঠকটি হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

মঙ্গলবার (২ জুলাই) পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলনের মধ্যে সর্বজনীন পেনশন স্কিম ‘প্রত্যয়’-এর কিছু বিষয় স্পষ্ট করে অর্থ মন্ত্রণালয়ের দেয়া ব্যাখ্যা প্রত্যাখ্যান করে শিক্ষকরা বলেন, তাদের চলমান এ আন্দোলন অব্যাহত থাকবে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর