thereport24.com
ঢাকা, বুধবার, ২৮ আগস্ট ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১,  ২২ সফর 1446

প্রত্যয় স্কিম: ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে শিক্ষক নেতারা

২০২৪ জুলাই ১৩ ১২:৩৭:১৪
প্রত্যয় স্কিম: ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে শিক্ষক নেতারা

দ্য রিপোর্ট প্রতিবেদক: সর্বজনীন পেনশনের ‘প্রত্যয়’ স্কিম বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠকে বসেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১৩ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে আওয়ামী লীগের নেতাদের মধ্যে ওবায়দুল কাদের ছাড়াও দলেরযুগ্ম সাধারণ সম্পাদকমাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, শিক্ষা প্রতিমন্ত্রী সামসুন্নাহার চাঁপা উপস্থিত রয়েছেন।

বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের মহাসচিব নিজামুল হক ভূঁইয়ার নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়েরশিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক জিনাত হুদা, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুর রহিমসহ অন্তত ১০ সদস্যের একটি প্রতিনিধি দল আওয়ামী লীগ কার্যালয়ে বৈঠকে উপস্থিত আছেন।

বৈঠক শেষ সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরা হবে বলেও আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে।

এর আগে গত ৪ জুলাই এ বিষয়েওবায়দুল কাদেরের সঙ্গে শিক্ষক নেতাদের বৈঠক হওয়ার কথা ছিলো। কিন্তু শেষ পর্যন্ত ওই বৈঠক স্থগিত করা হয়।

বৈঠক স্থগিত হওয়ার বিষয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব অধ্যাপক নিজামুল হক ভুঁইয়া বলেছিলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সঙ্গে আমাদের বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু রাষ্ট্রীয় কাজে ওবায়দুল কাদেরের ব্যস্ততার কারণে বৈঠকটি স্থগিত করা হয়েছে। তবে শিগগিরই ওবায়দুল কাদের আমাদের সঙ্গে বসবেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতি চলবে।’

প্রসঙ্গত, সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত ‘বৈষম্যমূলক প্রজ্ঞাপন’ প্রত্যাহার এবং পূর্বের পেনশন স্কিম চালু রাখার দাবিতে গত ২০ মে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। তার ধারাবাহিকতায় ২৬ মে বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের ৩৫টি পাবলিকবিশ্ববিদ্যালয়ে একযোগে মানববন্ধন করেনশিক্ষকরা। এরপর ২৮ মে দুই ঘণ্টা এবং ২৫-২৭ জুন তিন দিন সারা দেশে অর্ধদিবস কর্মবিরতি পালন করা হয়। পরে গত ৩০ জুন পূর্ণ কর্মবিরতি পালন করা হয় এবং ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতি শুরু হয়।

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর