thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১,  ৯ রবিউল আউয়াল 1446

অধ্যক্ষসহ কয়েকজন শিক্ষকের পদত্যাগ দাবি, উত্তাল ভিকারুননিসা

২০২৪ আগস্ট ১১ ১২:২৩:২৬
অধ্যক্ষসহ কয়েকজন শিক্ষকের পদত্যাগ দাবি, উত্তাল ভিকারুননিসা

দ্য রিপোর্ট প্রতিবেদক: কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের বহিষ্কারের হুমকি এবং প্রতিষ্ঠানের দুর্নীতির খলনায়ক আখ্যা দিয়ে অবিলম্বে অধ্যক্ষের পদ থেকে কেকা রায় চৌধুরীকে পদত্যাগ করার দাবিতে আন্দোলনে নেমেছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ও অভিভাবকরা। একই সঙ্গে স্কুলের পদার্থবিজ্ঞানের সিনিয়র শিক্ষক ফারহানা খানমসহ গভর্নিং বডির পদত্যাগ পদত্যাগ দাবি করেন তারা।

রোববার সকাল ১০টায় রাজধানীর বেইলি রোডে স্কুলের মূল ক্যাম্পাসের সামনে এই বিক্ষোভ করেন কয়েকশ শিক্ষার্থী। একই দাবিতে গত বৃহস্পতিবার বিক্ষোভ ও মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের বহিষ্কারের হুমকি দেন অধ্যক্ষ কেকা রায় চৌধুরী। তার বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির অভিযোগ তুলেন তারা। একই সঙ্গে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ও গভর্নিং বডির পদত্যাগ করতে হবে।

আন্দোলনের অংশ নেওয়া তাই মুহতামিম জারিন বলেন, আন্দোলনে অংশ নেওয়া শিক্ষক ও শিক্ষার্থীদের বহিষ্কারের হুমকি এবং প্রতিষ্ঠানে অভ্যন্তরীণ দুর্নীতির অভিযোগে অধ্যক্ষ কেকা রায় চৌধুরী, পদার্থবিজ্ঞানের অধ্যাপক ফারহানা খানম এবং মূল শাখার বাংলা ভার্সন প্রভাতীর সহকারী প্রধান শিক্ষক সঙ্গীতা মাহজাবিন ইমামকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগ এবং গভর্নিং বডি বিলুপ্তির এক দফা দাবি জানান বিক্ষোভকারী শিক্ষার্থীরা। মন্তব্যের জন্য অধ্যক্ষ কেকা রায় চৌধুরীর ব্যক্তিগত মোবাইল ফোনে একাধিকবার কল দেওয়া হলেও তিনি তা রিসিভ করেননি। তিনি গত কয়েকদিন অফিসেও আসেননি বলে জানা গেছে।

পরে অধ্যক্ষ কেকা রায় চৌধুরী আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, তোমরা যে দাবিতে আন্দোলন করছ এসব অভিযোগ কোনটাই সত্য নয়। তোমরা আন্দোলনে অংশ নিয়েছো সেখানে আমি বাধা দিয়েছি কোনো প্রমাণ নেই। যদি প্রমাণ করতে পারো তাহলে আমি সরে যাব। আর তোমরা যদি আমাকে একেবারেই না চাও তাহলে আমি সর্বোচ্চটা বিসর্জন দিতে রাজি আছি।

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর