thereport24.com
ঢাকা, শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১,  ১০ রবিউল আউয়াল 1446

গোপনে তড়িঘড়ি করে পর্ষদ সভা ডেকেছে এনআরবিসি ব্যাংক

২০২৪ আগস্ট ২৩ ১৬:২৭:৪৪
গোপনে তড়িঘড়ি করে পর্ষদ সভা ডেকেছে এনআরবিসি ব্যাংক

দ্য রিপোর্ট প্রতিবেদক:গোপনে পরিচালনা পর্ষদের বৈঠক ডেকেছে বিভিন্ন অনিয়ম-দুর্নীতি ও ঋণ জালিয়াতিতে আলোচিত এনআরবিসি ব্যাংক। সাপ্তাহিক ছুটির দিন আগামীকাল শনিবার দুপুর দেড়টায় ব্যাংকের গুলশান শাখার বোর্ড রুমে এ বৈঠক ডাকা হয়েছে। এই বৈঠক থেকে ব্যাংকটির চেয়ারম্যান পদ থেকে পারভেজ তমাল সরে দাঁড়িয়ে তার পছন্দের কাউকে দায়িত্ব দিতে পারেন বলে জানা গেছে।

সূত্র জানিয়েছে, সাবেক সেনা কর্মকর্তা ও ব্যাংকের বোর্ড সেক্রেটারি মোহাম্মদ আহসান হাবিব পরিচালনা পর্ষদের সদস্যদের ই-মেইল করে বৈঠকের তথ্য জানিয়েছেন। আহসান হাবিব হলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর থেকে পদত্যাগ করে পলাতক আব্দুর রউফ তালুকদারের আপন ভগ্নিপতি। ব্যাংকের নিজস্ব নিয়ম-নীতির তোয়াক্কা না করে রউফ তালুকদারের প্রভাবে তিনি ব্যাংকটির বোর্ড সেক্রেটারি হিসেবে নিয়োগ পান। কোনো ব্যাংকের পর্ষদ সচিব হতে ন্যূনতম কাজের যে অভিজ্ঞতা দরকার হয় এ ক্ষেত্রে তা মানা হয়নি।

গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ ছেড়ে ভারতে যান শেখ হাসিনা। এরপর থেকে অনেকের মতো এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান পারভেজ তমাল, নির্বাহী কমিটির চেয়ারম্যান আদনান ইমাম ও ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মিয়াঁ আর্জু আত্মগোপনে চলে যান। এনআরবিসি ব্যাংকেরর ঋণ অনিয়ম, নিয়োগ বাণিজ্য, আলাদা কোম্পানি খুলে ব্যাংকের ব্যবসা বাগিয়ে নেওয়া, সৎ কর্মকর্তাদের মারধর করে বের করে দেওয়াসহ বিভিন্ন অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। কেন্দ্রীয় ব্যাংক বিভিন্ন সময় এসব অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়। মূলত পলাতক রউফ তালুকদারের ভগ্নিপতি আহসান হাবিব সব ক্ষেত্রে বাঁধা হয়ে দাঁড়াতেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর