thereport24.com
ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১,  ১২ রবিউল আউয়াল 1446

ফারুকের অধীনে বিসিবির প্রথম বোর্ডসভা আজ

২০২৪ আগস্ট ২৯ ১০:৪৭:২৩
ফারুকের অধীনে বিসিবির প্রথম বোর্ডসভা আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক:নাজমুল হাসান পাপনের জায়গায় বিসিবির নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন ফারুক আহমেদ। তার অধীনেই আজ প্রথমবারের মতো বিসিবিতে বোর্ডসভা বসতে যাচ্ছে পরিচালনা পর্ষদের। মিরপুরে বিসিবি কার্যালয়ে এ মিটিং শুরু হবে বেলা ৩টায়। যেখানে আসতে পারে বেশ কিছু সিদ্ধান্ত।

বর্তমান বোর্ডের পরিচালনা পর্ষদের অনেকেই আওয়ামী লীগের ঘনিষ্ঠ হওয়ায় সরকার পতনের পর অনেকেই বিসিবিতে আসছেন না। সবশেষ ক্রীড়া পরিষদের ডাকা বোর্ড মিটিংয়েও আসেননি তারা। এই মিটিংয়েও তাদের অনেকেরই যোগ দেওয়ার সম্ভাবনা কম। আর বিসিবির নিয়মানুযায়ী, টানা তিনটি বোর্ড মিটিংয়ে কেউ হাজির না হলে তার সদস্যপদ এমনিতেই বাতিল হয়ে যায়। কাজেই এই মিটিংয়ে তারা যোগ না দিলে তাদের হাতে আর একটি মিটিং থাকবে।

এ অবস্থায় তাই তাদের ব্যাপারেও ভাবতে হচ্ছে বিসিবিকে। কেননা বিসিবির বেশ কিছু গুরুত্বপূর্ণ ডিপার্টমেন্টের দায়িত্ব তাদের হাতে। কাজেই এ সভায় তাদের দায়িত্ব থেকে সরিয়ে কয়েকজনকে বাড়তি দায়িত্ব দেওয়া হতে পারে।

এর বাইরে পূর্বাচলে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণকাজ নিয়েও আলোচনা হবে এ সভায়। নির্মাণকাজের জন্য নাজমুল হাসানের বোর্ডের আহ্বান করা দরপত্র গ্রহণের শেষ দিন আগামীকাল। জানা গেছে, আজকের সভায় বাতিল হয়ে যেতে পারে দরপত্র গ্রহণপ্রক্রিয়া। এর বাইরে স্টেডিয়ামটি সম্পূর্ণ বিসিবির অর্থায়নে করার বদলে এতে ক্রীড়া মন্ত্রণালয়কেও সম্পৃক্ত করা হতে পারে। অবশ্য স্টেডিয়ামের নির্মাণকাজ আপাতত স্থগিত থাকলেও ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাওয়ার উপযোগী করা হবে পূর্বাচলের দুটি মাঠকে। এ ছাড়া নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিসহ বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট নিয়ে বিস্তার আলোচনা হবে এ সভায়।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর