thereport24.com
ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১,  ১২ রবিউল আউয়াল 1446

ঢাকাজুড়ে তীব্র যানজট

২০২৪ সেপ্টেম্বর ০৩ ১৩:৫১:৪০
ঢাকাজুড়ে তীব্র যানজট

দ্য রিপোর্ট প্রতিবেদক:রাজধানীতে ভোর থেকে সকাল পর্যন্ত মুষলধারে বৃষ্টি হয়েছে। মূল সড়কের পাশাপাশি অনেক এলাকার অলিগলিতেও পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে রাজধানীর বিভিন্ন এলাকার সড়কে সৃষ্টি হয়েছে তীব্র যানজটের। চরম ভোগান্তিতে পড়েছেন অফিসগামী যাত্রীসহ বাইরে বের হওয়া মানুষজন।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ভারী বৃষ্টি হওয়ায় রাজধানীর মিরপুর ১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, বসুন্ধরা, বারিধারা, গুলশান, বনানী, মোহাম্মদপুর, ধানমন্ডি ২৭-সহ বিভিন্ন এলাকার সড়কে পানি জমেছে। বেলা ১২টা পর্যন্ত অনেক এলাকার সড়ক থেকে পানি নামেনি। জলাবদ্ধতার কারণে অনেক স্থানে সড়কে বিকল হয়ে গেছে সিএনজিচালিত অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন। যে কারণে ঢাকাজুড়ে তীব্র যানজট তৈরি হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রাজধানীতে সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত ৮০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ঢাকা ও রাজশাহী বিভাগেই আজ বৃষ্টি হয়েছে বেশি। আজ এই দুই বিভাগের অধিকাংশ জায়গায় বৃষ্টি হতে পারে। অন্য বিভাগগুলোর কিছু কিছু স্থানে বৃষ্টি হতে পারে।

ঢাকা নিউ মার্কেটে যাবেন ব্যবসায়ী মমতাজ উদ্দিন। তিনি বলেন, সকাল থেকেই বৃষ্টি। ধানমন্ডি-২৭ কোমরের উপরে পানি। যে যানজট লেগেছে, আজ জীবন শেষ। এতো পানির ওপর দিয়ে গাড়ি কীভাবে চলবে। একটু বৃষ্টি হলেই রাস্তায় যানজট তৈরি হয়। কী একটা পরিস্থিতিতে যে পড়ে আছি!

রাজধানীর ধানমন্ডি-২৭ এলাকার সড়কে পানির ভিডিও সামাজিক মাধ্যম ফেসবুকে দিয়েছেন মু. শাহিনুজ্জামান শাকিল। সেখানে মাসুদ রানা নামে একজন লেখেন, ‌'সব দোষ সরকারের আপনি/আমি যখন খাবার বা বাজার করার পরিত্যক্ত প্যাকেট, প্লাস্টিক বোতল, পলিথিন ইত্যাদি কোথায় ফেলি।'

আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামী কয়েকদিন বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। এর ধারাবাহিকতায় আজ রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-একটি জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর