thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১,  ১৩ রবিউল আউয়াল 1446

হাসিনা-কাদেরসহ ১২২ জনের নামে আরো এক হত্যা মামলা

২০২৪ সেপ্টেম্বর ১২ ১৪:৫৯:০৭
হাসিনা-কাদেরসহ ১২২ জনের নামে আরো এক হত্যা মামলা

দ্য রিপোর্ট প্রতিবেদক:বগুড়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকালে রিকশাচালক আব্দুল মান্নান নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ১২২ জনের নামে আরো একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় ১২২ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত আরো অন্তত তিন শ জনকে আসামি করা হয়েছে।

আজ বুধবার (১২ সেপ্টেম্বর) রাতে বগুড়া সদর থানায় মামলাটি দায়ের করা হয়। বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বগুড়ায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আরো পাঁচটি মামলা করা হয়েছিল। ওই পাঁচটি মামলার মধ্যে চারটিতে হত্যা এবং একটিতে হত্যা চেষ্টার অভিযোগ আনা হয়েছে।

মামলায় উল্লেখ করা হয়েছে, গত ৪ আগস্ট দুপুরে শহরের বড়গোলা ট্রাফিক মোড় এলাকায় ছাত্র জনতার একদফার আন্দোলনের এসে গুলিবিদ্ধ হয়ে নিহত হন আব্দুল মান্নান। নিহত আব্দুল মান্নান সদর উপজেলার এরুলিয়া ইউনিয়নের বানদিঘী গ্রামের বাসিন্দা।

আসামিরা ককটেল ও পেট্রোল বোমা নিক্ষেপ করে ত্রাস সৃষ্টি করে এবং আব্দুল মান্নানকে গুলি করে হত্যা করে।

মামলায় শেখ হাসিনা, ওবায়দুল কাদের, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপুকে হত্যার নির্দেশদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে। মামলায় ওই চারজন ছাড়াও উল্লেখযোগ্য আসামিদের মধ্যে বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু, শহর আওয়ামী লীগের সভাপতি রফিনেওয়াজ খান রবিন, সাধারণ সম্পাদক ওবায়দুল হাসান ববিসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা রয়েছেন।

বগুড়া সদর থানার ওসি সাইহান ওলিউল্লাহ বলেন, আব্দুল মান্নান হত্যাকাণ্ডে শেখ হাসিনাসহ ১২২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

মামলায় অজ্ঞাত আসামি আরো প্রায় তিন শ জন। আসামিদের দ্রুত আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর