thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১,  ১৫ রবিউল আউয়াল 1446

মেট্রোরেল বন্ধে যাত্রীদের ভোগান্তি

২০২৪ সেপ্টেম্বর ১৮ ১৪:৫৮:১৪
মেট্রোরেল বন্ধে যাত্রীদের ভোগান্তি

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানীর ফার্মগেটে মেট্রোরেল স্টেশনের কাছে একটি ভায়াডাক্টের স্প্রিং সরে যাওয়ার ঘটনায় সকাল থেকে আগারগাঁও-মতিঝিল-আগারগাঁও রুটে মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে। এ পথে মেট্রোরেল চলাচল বন্ধ থাকায় অনেককে নেমে যেতে হয়েছে মাঝপথে। ফলে অফিসগামী যাত্রীসহ কাজে বের হওয়া যাত্রীরা পড়েছেন ভোগান্তিতে। হঠাৎ সড়কে অধিক যাত্রীর চাপে আগারগাঁওয়ের আশেপাশের এলাকায় যানজট তৈরি হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার পর থেকে এমন ভোগান্তি শুরু হয় যাত্রীদের।

ভোগান্তিতে পড়ে অনেক যাত্রীই সামাজিক যোগাযোগ মাধ্যমের মেট্রোরেলের গ্রুপগুলোতে পোস্ট দিচ্ছেন। একটি স্ট্যাটাসে যাত্রী আনোয়ার পারভেজ লিখেছেন, সকাল ৯টা ৯ মিনিটে উত্তরা উত্তর থেকে ছেড়ে আসা ট্রেন আগারগাঁও স্টেশন ছেড়ে যাওয়ার সময় প্লাটফর্মেই যান্ত্রিক/সিগন্যাল ত্রুটিতে পরে। অতঃপর ডোর অ্যালাইন করে সবাইকে ট্রেন থেকে নেমে যাওয়ার অনুরোধ করা হয় ৯টা ৩৫ মিনিটের দিকে।

রুমান শরীফ নামের এক যাত্রী ২টি পোস্ট করে লিখেছেন, মেট্রোরেল বিপর্যয়! যান্ত্রিক ত্রুটির জন্য মেট্রোরেল আগারগাঁও পর্যন্ত চলছে। ফলে ওখান থেকে যাত্রীরা পুলিশের গাড়ি, ট্রাকে করে যে যার মতো যাচ্ছে। আমি হেঁটেই রওনা দিয়েছি।

পোস্টে জাহিদ এম রহমান নামের একজন লিখেছেন, আমি ৯টা ১০ মিনিটে কার্ড পাঞ্চ করে শাহবাগ স্টেশনে উঠি। পরবর্তী ট্রেনের টাইম দেখাচ্ছিলো ২৫ মিনিট। ৯টা ২৮ পর্যন্ত অপেক্ষা করার পরও দেখি টাইম আগের মতোই দেখায়। বাসে যাবো ভেবে কার্ড পাঞ্চ করে স্টেশন ত্যাগ করার সময় দেখি আমার ১০০ টাকা (র‍্যাপিড পাস) কেটে নিয়েছে। আমি তো ট্রেনেই উঠতে পারিনি আর এই কয়েক মিনিটের জন্য ১০০ টাকা কেনো কাটতে হবে? জরিমানা যদি করাই লাগে সেটা ২০-৫০ টাকা পর্যন্ত। আমি যেহেতু একই স্টেশনে ছিলাম সুতরাং আমার কাছ থেকে যে ১০০ টাকা কেটে নেওয়া হয়েছে সেটা নিতান্তই অন্যায়। আমি আমার টাকা ফেরত চাই।

মেট্রোরেল চলাচল আংশিক বন্ধ থাকার বিষয়ে ডিএমটিসিএল আনুষ্ঠানিকভাবে জানিয়েছে, অনিবার্য কারণবশত সকাল ৯টা ৪০ মিনিট থেকে আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল সাময়িক বন্ধ আছে। তবে উত্তরা উত্তর থেকে আগারগাঁও অংশে ট্রেন চলাচল অব্যাহত আছে। আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল স্বাভাবিক হলে জানানো হবে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর