thereport24.com
ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১,  ১৮ রবিউল আউয়াল 1446

দুর্বল সার্ভিলেন্স নিয়ে চলছে বিএসইসি

২০২৪ সেপ্টেম্বর ২২ ১৫:০১:৫১
দুর্বল সার্ভিলেন্স নিয়ে চলছে বিএসইসি

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের পুঁজিবাজারের সার্বিক পরিস্থিতিসহ অর্থনৈতিক বিষয় নিয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে বৈঠক করেছে বিশ্বব্যাংকের পাঁচ সদস্যের প্রতিনিধি দল।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে সিকিউরিটিজ কমিশন ভবনে বেলা ১১টার দিকে এ বৈঠক শুরু হয়। বৈঠকের পর বিএসইসিতে সাংবাদিকদের নানা বিষয়ে কথা বলেন বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ।

এসময় বিএসইসি চেয়ারম্যান বলেন, বিশ্বব্যাংকের প্রতিনিধি দলের সাথে নানা বিষয়ে কথা হয়েছে। সার্ভিলেন্স নিয়ে কথা হয়েছে। এছাড়া গর্ভনেন্স নিয়ে কথা হয়েছে। এসময় চেয়ারম্যানকে প্রশ্ন করা হয় আপ্নারা দায়িত্ব নেয়ার পরে ডিএসইতে একাধিকবার পরিচালক পরিবর্তন করা হয়েছে। নিয়োগ হয়েছে,পদত্যাগ করেছে অনেকে এটা বাজারে প্রভাব ফেলছে কিনা। এমন প্রশ্নে কোন সদুত্তর না দিয়ে বিএসইসি চেয়ারম্যান বলেন, " একবারে তো সব হবে না সারা দেশই একটা পরিবর্তনের মাঝে দিয়ে যাচ্ছে। ডিএসইতেও হয়েছে। আশা করি এর ফল পাওয়া যাবে তবে সময় লাগবে।" এছাড়া নানা সংস্কার চালানো হলেও বাজার মধ্যস্থতাকারীদের সাথে পুঁজিবাজার নিয়ে বসেছেন কিনা এমন প্রশ্ন এড়িয়ে যান বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ।

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএসইসি কমিশনার ফারজানা লালারুখ। তিনি বলেন, আমরা অনেক দুর্বল সার্ভিলেন্স নিয়ে কাজ করছি। যে সফটওয়্যারটা আছে ২০১২ সালের। আমরা যেহেতু দায়িত্ব নিয়েছি তাই আমরা এটা আপডেট করার চেষ্টা করবো।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর