thereport24.com
ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১,  ১৯ রবিউল আউয়াল 1446

হালান্ড যেন রেকর্ডের বরপুত্র!

২০২৪ সেপ্টেম্বর ২৩ ১১:৩১:৫৪
হালান্ড যেন রেকর্ডের বরপুত্র!

দ্য রিপোর্ট ডেস্ক:গোলের সঙ্গে আর্লিং হলান্ডের সংখ্যতা অতুলনীয়। তার গোল না পাওয়াই বরং বিস্ময়ে জাগানিয়া ব্যাপার।

তাকে এজন্য ডাকা হয় 'গোলমেশিন' নামে। প্রিমিয়ার লিগের এই মৌসুমেই যেমন এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে প্রতিটিতেই গোল করেছেন এই নরওয়েজিয়ান ফরোয়ার্ড। এই ৫ ম্যাচে তার গোলসংখ্যা ১০টি, আছে ২টি হ্যাটট্রিকও।

গতকাল ঘরের মাঠ ইতিহাদে আর্সেনালের সঙ্গে ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে হলান্ডের ম্যানচেস্টার সিটি। এই জয়ে সিটিজেনরা শীর্ষেই রইলো। ম্যাচের নবম মিনিটেই সিটিকে এগিয়ে দেওয়া গোলটি করেন হলান্ড। সিটির জার্সিতে এটি তার শততম গোল। সেই সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদোর একটি রেকর্ডেও ভাগ বসিয়েছেন হলান্ড। সেই রেকর্ড হচ্ছে নির্দিষ্ট একটি ক্লাবের হয়ে দ্রুততম ১০০ গোলের।

এত দিন রেকর্ডটির একক মালিকানা ছিল রোনালদোর দখলে। রিয়াল মাদ্রিদের জার্সিতে ১০০ গোলে করতে ১০৫ ম্যাচ খেলেছিলেন পতুগিজ উইঙ্গার। গতকাল সেই মাইলফলক স্পর্শ করার সময়ও হলান্ডের নামের পাশে ছিল ঠিক ১০৫ ম্যাচ। সাভিনিওর থ্রো পাস ধরে দারুণ ফিনিশিংয়ে গোলটি করেন তিনি।

হালান্ডের গোল করার যে গতি তাতে আরও অনেক রেকর্ড যে তার হাতেই ভাঙবে তা নিয়ে সন্দেহের অবকাশ নেই বললেই চলে। জার্মান লিগে বরুশিয়া ডর্টমুন্ডের জার্সিতে খেলার সময় ৮৯ ম্যাচে ৮৬ গোল করেছিলেন তিনি। সিটিতে এসে সেই ধারা অব্যাহত রেখেছেন তিনি। এখন পর্যন্ত প্রতি ৮৫ মিনিটে একটি করে গোল করেছেন এই তরুণ স্ট্রাইকার।

এই মৌসুমে ৫ ম্যাচেই ১০ গোল করে হলান্ড আরও এক কীর্তি গড়েছেন। লিগে এর চেয়ে ভালো শুরু ছিল কেবল ১৯৩০ সালে অ্যাস্টন ভিলার পোঙ্গো ওয়ারিংয়ের। অর্থাৎ ৯৪ বছর আগের কীর্তি মনে করিয়ে দিয়েছেন হলান্ড। এখন পর্যন্ত ক্লাব ক্যারিয়ারে ২৭২ ম্যাচে তার গোলসংখ্যা ২৩৫টি। জাতীয় দলের জার্সিতে করেছেন ৩২ গোল।

মাত্র ২৪ বছর বয়সেই এত গোল করা রীতিমতো অবিশ্বাস্য। এমনকি মেসি ও রোনালদোর সঙ্গে তুলনাতেও হলান্ড অনেক এগিয়ে। এই বয়সে ৩১৩ ম্যাচে ১১৭টি গোল করেছিলেন রোনালদো। আর ২৭৪ ম্যাচে মেসি করেছিলেন ১৮৪টি। হলান্ডের 'গোলমেশিন' নামটি যে যথার্থ, এই পরিসংখ্যান তার প্রমাণ।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর