thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১,  ২৩ রবিউল আউয়াল 1446

লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ৭০০

২০২৪ সেপ্টেম্বর ২৭ ১৩:০১:৩৭
লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ৭০০

দ্য রিপোর্ট প্রতিবেদক:হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধবিরতির আন্তর্জাতিক আহ্বান প্রত্যাখ্যান করেছে ইসরায়েল। সোমবার থেকে লেবাননে দেশটির হামলায় নিহত বেড়ে ৭০০ ছাড়াল।

খবর আল জাজিরার।

গত বছরের অক্টোবরে গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েল ও লেবাননের মধ্যে আন্তঃসীমান্ত হামলা বাড়তে থাকে।

লেবাননে সম্প্রতি বিস্ফোরক ডিভাইস ব্যবহার করে চালানো হামলায় হিজবুল্লাহ ইসরায়েলকে দায়ী করছে। গত কয়েকদিনে দুই পক্ষের মধ্যে হামলা-পাল্টা হামলায় উত্তেজনা বেড়েছে।

শুক্রবার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, সোমবার থেকে লেবাননে ইসরায়েলের হামলায় নিহত ৭০০ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নিহত হয়েছেন ৯২ জন। অন্যদিকে হিজবুল্লাহর রকেট ও ড্রোনে ইসরায়েলে বেশ কয়েকজন আহত হয়েছেন।

হোয়াইট হাউস বলছে, লেবাননে যুদ্ধবিরতির জন্য মার্কিন নেতৃত্বাধীন আন্তর্জাতিক আহ্বান ইসরায়েলের সঙ্গে ‘সমন্বিত’ ছিল, যদিও ইসরাইল প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন বলেছেন, ওয়াশিংটন ইসরায়েলকে সমর্থন দেওয়া অব্যাহত রাখবে। তেল আবিব ইতোমধ্যে নতুন করে ৮ দশমিক ৭ বিলিয়ন ডলারের মার্কিন সামরিক সহায়তা প্যাকেজ নিশ্চিত করে নিয়েছে।

ইসরালের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তার দেশের প্রতিরক্ষা বাহিনীকে (আইডিএফ) সর্বশক্তি দিয়ে হামলা চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর