thereport24.com
ঢাকা, রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১,  ২৫ রবিউল আউয়াল 1446

সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন করা হবে: আইন উপদেষ্টা

২০২৪ সেপ্টেম্বর ২৯ ১৫:৫৯:৫৫
সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন করা হবে: আইন উপদেষ্টা

দ্য রিপোর্ট প্রতিবেদক:আইন উপদেষ্টা আসিফ নজরুল বলেছেন, সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন করা হবে। সাইবার নিরাপত্তা আইন বাতিলের ক্ষেত্রে বাকস্বাধীনতা হরণের বিষয়গুলো বাদ দেয়া হবে। কিন্তু কম্পিউটার সম্পর্কিত অপরাধের বিষয়গুলো বাদ দেয়া যাবে না।

আজ রোববার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে এনজিও বিষয়ক ব্যুরো কার্যালয়ে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আয়েজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলে।

সময় তিনি উল্লেখ করেন, তথ্য অধিকার বিনাশ করার মতো অনেক আইন বিগত সরকারের সময় হয়েছে। তথ্য অধিকার বিনাশী আইন বাতিল করার চেষ্টা করবে অন্তর্বতী সরকার। অনেক জায়গায় সংশোধনী করা হবে।

আইন উপদেষ্টা আরও বলেন, যারা তথ্য অধিকারের কথা বলেন, একইসাথে তাদের নির্বাচন, বিচার বিভাগ নিয়ে কথা বলতে হবে। সোচ্চারভাবে বলতে হবে ভোটাধিকার, বিচার এসবের কথা। দানবে পরিণত হয়েছিলো যেসব প্রক্রিয়ায় সেগুলো নিয়ে কেউ কথা বলেনি।

এদিকে সভায় গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে রাজনৈতিক দলগুলো তথ্য অধিকার আইনের আওতায় আনার পরামর্শ দেন সুজন সম্পাদক ও নির্বাচনব্যবস্থা সংস্কার কমিশন প্রধান বদিউল আলম মজুমদার।

দুর্নীতি দমন ব্যবস্থা সংস্কার কমিশন প্রধান ও টিআইবির নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান বলেন, প্রাতিষ্ঠানিক চর্চা পাল্টে গেছে এটা বলার মতো পরিবেশ এখনও হয়নি। একধরনের কর্তৃত্ববাদী জঞ্জাল থেকে আরেক কর্তৃত্ববাদের দিকে যাচ্ছি কি না সে আশংকা রয়ে গেছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর