thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১,  ২৭ রবিউল আউয়াল 1446

সিএমএসএফের সুষ্ঠু ব্যবস্থাপনায় অর্থ মন্ত্রণালয়ের কমিটি গঠন

২০২৪ অক্টোবর ০১ ১৩:৫৭:১৫
সিএমএসএফের সুষ্ঠু ব্যবস্থাপনায় অর্থ মন্ত্রণালয়ের কমিটি গঠন

দ্য রিপোর্ট প্রতিবেদক: পুঁজিবাজারের ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের (সিএমএসএফ) সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করতে পরবর্তী করণীয় নির্ধারণের লক্ষ্যে ৬ সদস্যে কমিটি গঠন করেছে অর্থ মন্ত্রণালয়।

গত ২৬ সেপ্টেম্বর অর্থ মন্ত্রণালয়ের ট্রেজারি ও ঋণ ব্যবস্থাপনা অনুবিভাগ থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটি গঠন করার কথা বলা হয়। এতে স্বাক্ষর করেছেন সিনিয়র সহকারী সচিব কাজী লুতফুল হাসান।

গঠিত কমিটির সদস্যরা হলেন- অর্থ বিভাগের অতিরিক্ত সচিব ট্রেজারি ও ঋণ ব্যবস্থাপনা অনুবিভাগ আহ্ববায়ক, অর্থ বিভাগের অতিরিক্ত সচিব ঋণ ব্যবস্থাপনা সদস্য, বাণিজ্য মন্ত্রণালয়ের উপযুক্ত প্রতিনিধি, যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের নিবন্ধক সদস্য, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) উপযুক্ত প্রতিনিধি এবং আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সদস্য সচিব।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের (সিএমএসএফ) সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিতকরণে পরবর্তী করণীয় নির্ধারণের লক্ষ্যে ৬ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। সেই সঙ্গে কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

কমিটি সিএমএসএফ তহবিলের সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিতকরণের লক্ষ্যে করণীয় নির্ধারণ, তহবিল ব্যবস্থাপনা সংক্রান্ত সুপারিশ প্রণয়ন এবং বিবিধ কার্যাবলি নির্ধারণ করবে।

প্রসঙ্গত, ২০২১ সালের ২২ আগস্ট পুঁজিবাজারের উন্নয়ন ও তারল্য সংকট দূর করতে ২০ হাজার কোটি টাকার ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের ১১ সদস্যের বোর্ড অব গভর্নস অনুমোদন দেয় বিএসইসি

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর