thereport24.com
ঢাকা, শুক্রবার, ৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১,  ৩০ রবিউল আউয়াল 1446

ইসরায়েলের বিমানঘাঁটিতে আঘাত হেনেছে ইরানের ক্ষেপণাস্ত্র

২০২৪ অক্টোবর ০২ ১৪:১৯:০২
ইসরায়েলের বিমানঘাঁটিতে আঘাত হেনেছে ইরানের ক্ষেপণাস্ত্র

দ্য রিপোর্ট ডেস্ক:ইসরায়েলের সামরিক অবকাঠামো লক্ষ্য করে মঙ্গলবার রাতে ব্যাপক হামলা চালিয়েছে ইরান। এরমধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ লক্ষ্যবস্তু ছিলনেভাতিম বিমান ঘাঁটি। এ ঘাঁটিতে ইসরায়েলেরঅত্যাধুনিক এফ-৩৫ যুদ্ধবিমান রয়েছে।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন হামলার ভিডিও বিশ্লেষণ করে জানিয়েছে, নেভাতিম ঘাঁটিতে অন্তত কয়েক ডজন ক্ষেপণাস্ত্রছুড়েছে ইরান। যেগুলো একের পর এক ঘাঁটিতে আঘাত হানতে দেখা গেছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, তারা যে দুটি ভিডিও বিশ্লেষণ করেছে সেগুলোর মধ্যে একটি ধারণ করা হয়েছে আরাত আন-নাকাব শহর থেকে। এটি বিমান ঘাঁটির ঠিক দক্ষিণ দিকে অবস্থিত। ভিডিওতে যেসব ভবন দেখা গেছে; সেগুলোর সঙ্গে পুরোনো ছবির সাদৃশ্যতা খুঁজে পেয়ে সিএনএন নিশ্চিত করেছে; ভিডিওটি ঘাঁটির পাশ থেকেই ধারণ করা হয়েছে।

ভিডিওতে বেশ কয়েকটি রকেটের ধোঁয়ার রেখা বিমানঘাঁটির দিকে পড়তে দেখা যায়। পেছনে সাইরেন বাজার শব্দ শোনা যায়। এরপর উভয় ভিডিওতেই ঘাঁটির কাছে একটি ব্যাটারি থেকে একটি ইন্টারসেপ্টর ক্ষেপণাস্ত্র উড়ে যেতে দেখা যায়, যা ফ্রেমের বাইরে চলে যায়।

এ ছাড়া ক্ষেপণাস্ত্রগুলো আঘাত হানতে শুরু করলে এবং বিস্ফোরিত হলে একটি ভিডিওতে বিমানঘাঁটির একটি কন্ট্রোল টাওয়ার দেখা যায়। পুরো ঘাঁটির ওপর দিয়ে ধোঁয়া উড়তে থাকে। বিস্ফোরণের বেশি বেশি শব্দ শোনা যায়।

তবে ঘাঁটির কোন কোন অবকাঠামো লক্ষ্য করে এতগুলো ক্ষেপণাস্ত্রছোড়া হয়েছে সেটি রাতের অন্ধকারে বোঝা যায়নি বলে জানিয়েছে সিএনএন।এ বিষয়ে ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর সঙ্গে যোগাযোগ করেছে মার্কিন সংবাদমাধ্যমটি। তবে তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া পায়নি।

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর