thereport24.com
ঢাকা, রবিবার, ৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১,  ২ রবিউস সানি 1446

এফএসআইবিএল’র চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ অঞ্চলের শাখা ব্যবস্থাপক সম্মেলন

২০২৪ অক্টোবর ০৬ ১৪:৫০:১২
এফএসআইবিএল’র চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ অঞ্চলের শাখা ব্যবস্থাপক সম্মেলন

দ্য রিপোর্ট প্রতিবেদক:ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের (এফএসআইবিএল) চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ অঞ্চলের শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ সেপ্টেম্বর) ব্যাংকের প্রধান কার্যালয়ে ছিল এ আয়োজন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল মান্নান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি বলেন, ‘নতুন পরিচালনা পর্ষদ দায়িত্ব গ্রহণের পর থেকে খেলাপি বিনিয়োগ পুনরুদ্ধার কার্যক্রমকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। এতে দীর্ঘদিন অনাদায়ী থাকা ৪০০ কোটি টাকার বেশি খেলাপি বিনিয়োগ পুনরুদ্ধার হয়।’

ইতোমধ্যে এই ব্যাংকে গ্রাহকদের আস্থার পরিবেশ তৈরি হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘মাত্র এক সপ্তাহে ৪ হাজারের বেশি নতুন গ্রাহক এ ব্যাংকে হিসাব খুলেছেন।’ চলতি বছরের মধ্যে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ৫০ লাখ গ্রাহকের ব্যাংকে পরিণত হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

তিনি ব্যাংকের সব পর্যায়ে শতভাগ শরিয়াহর নীতিমালা অনুসরণ ও বাস্তবায়ন করতে কর্মকর্তাদের নির্দেশ দেন। পাশাপাশি শরিয়াহর বণ্টনমূলক সুবিচার নীতির আলোকে সম্পদের সুষম বণ্টন নিশ্চিত করার লক্ষ্যে কৃষি, ক্ষুদ্র ও নিম্ন মাঝারি খাতে বিনিয়োগ বৃদ্ধির আহ্বান জানান।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মো. আলীর সভাপতিত্বে সম্মেলনে আরও ছিলেন– অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মোস্তফা খায়ের ও আবু রেজা মো. ইয়াহিয়া, উপব্যবস্থাপনা পরিচালক মো. মাসুদুর রহমান শাহ, মো. সিরাজুল ইসলাম, চট্টগ্রাম উত্তরের আঞ্চলিক প্রধান মোহাম্মদ হাফিজুর রহমান ও চট্টগ্রাম দক্ষিণের আঞ্চলিক প্রধান মোহাম্মদ হাফিজুর রহমান প্রমুখ।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

কর্পোরেট সংবাদ এর সর্বশেষ খবর

কর্পোরেট সংবাদ - এর সব খবর