thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১,  ২১ রবিউস সানি 1446

জাতীয় ঐক্যের ভিত্তি হবে ২৪ এর গণবিপ্লব: ডা. শফিকুর রহমান

২০২৪ অক্টোবর ২৫ ১৯:৫৪:২১
জাতীয় ঐক্যের ভিত্তি হবে ২৪ এর গণবিপ্লব: ডা. শফিকুর রহমান

দ্য রিপোর্ট প্রতিবেদক:চব্বিশের গণবিপ্লব জাতীয় ঐক্যের ভিত্তি হবে মন্তব্য করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, গণবিপ্লবের চেতনাকে পাশ কাটিয়ে আমাদের দল এবং কোনো দল যেন ভিন্ন পথে হাঁটার চিন্তা না করে। যারাই হাঁটবেন তাদেরই স্বৈরাচারের রাস্তা ধরতে হবে।

আজ শুক্রবার (২৫ অক্টোবর) দুপুরে গাজীপুর জেলা জামায়াতের উদ্যোগে রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। গাজীপুরের চৌরাস্তা এলাকায় একটি কনভেনশন হলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

নিজের দল এবং সকল রাজনৈতিক দলকে সতর্ক করে জামায়াত আমির বলেন, জনগণের চেতনার বিপক্ষে আমরা যেন না দাঁড়াই। রাজনীতিতে বলা হয়- ‘ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়।’ কিন্তু বাংলাদেশের ৫৩ বছর ইতিহাসে রাজনীতিবিদরা এই স্লোগান প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন। বর্তমান প্রজন্ম আর এই ব্যর্থতা দেখতে প্রস্তুত নয়। তারা চায়, রাজনীতিবিদদের সফল হতেই হবে। জাতির সঙ্গে দেওয়া সব কমিটমেন্ট অবশ্যই তাদের রক্ষা করতে হবে। এ জন্য আমাদের বার্তা পরিষ্কার। আমরা পরিষ্কারভাবে বলতে চাই, জাতীয় ঐক্যের ভিত্তি হবে ২৪ এর গণবিপ্লব।

জাতি-ধর্ম-দল-মত নির্বিশেষে বাংলাদেশ সবার উল্লেখ করে জামায়াতের আমির বলেন, প্রিয় দেশ শান্তিতে থাকবে, সমাজে ন্যায়বিচার প্রতিষ্ঠিত থাকবে, মানুষের মৌলিক অধিকার সুরক্ষিত হবে, প্রতিটি নাগরিক মর্যাদাবান নাগরিক হিসেবে পরিচয় দিয়ে স্বস্থিবোধ করবেন। আমরা চাই দেশে-প্রবাসে যারাই আছেন, তারা একজন গর্বিত বাংলাদেশি হিসেবে যেন নিজের পরিচয় সানন্দে প্রকাশ করতে পারেন।

ডা. শফিকুর রহমান বলেন, আমাদেরকে অবশ্যই জনগণের পক্ষে শক্তভাবে দাঁড়াতে হবে। যদি জনগণের মধ্য থেকে কোনো একটি বিশেষ মহল জাতিকে প্রতারণা ও ধোকা দিতে আসলে তাদেরকে প্রতিহত করা হবে।

জাতীয় সংকটে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে জামায়াতের আমির বলেন, দেশের মৌলিক স্বার্থে দলগুলোর মধ্যে কোনো ধরনের বিভাজন জাতি কামনা করে না। সংকট এসেছে, সংকট আছে, সংকট থাকবে। সব জাতীয় সংকট ঐক্যবদ্ধভাবে এ জাতি মোকাবিলা করবে।

সম্মেলনে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় মজলিসের সূরা সদস্য ও গাজীপুর জেলা আমির ড. মো. জাহাঙ্গীর আলম। সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গাজীপুর জেলা জামায়াতের সদস্যরা।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর