thereport24.com
ঢাকা, রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১,  ২৩ রবিউস সানি 1446

রাষ্ট্রপতির অপসারণ এটা অনেক বড় একটা সিদ্ধান্ত: সৈয়দা রিজওয়ানা

২০২৪ অক্টোবর ২৭ ১৯:০৬:১৬
রাষ্ট্রপতির অপসারণ এটা অনেক বড় একটা সিদ্ধান্ত: সৈয়দা রিজওয়ানা

দ্য রিপোর্ট প্রতিবেদক: পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান বলেছেন, রাষ্ট্রপতির অপসারণ এটা অনেক বড় একটা সিদ্ধান্ত। তাই এটা নিয়ে তাড়াহুড়োর যেমন সুযোগ নেই আবার বেশী দেরি করারও সুযোগ নাই। রাষ্ট্রপতির অপসারণ বা পদত্যাগ যেটাই হোক না তা নিয়ে যখন ঐক্যমত তৈরি হবে তখন সিদ্ধান্তটাও ঐক্যমতের ভিত্তিতেই হবে। সংসদ নাই বা স্পিকার নাই সেই প্রশ্ন তখন থাকবেনা।

রোববার (২৭ অক্টোবর) মন্ত্রণালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান। এর আগে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামুলক ব্যবহার আইন নিয়ে পাট উপদেষ্টা ব্রিগেডিয়ার সাখাওয়াত হোসেন এবং পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান বৈঠক করেন।

পরিবেশ উপদেষ্টা বলেন, এখনও পর্যন্ত কোনো রাজনৈতিক দল নিষিদ্ধের বিষয়ে উপদেষ্টা পরিষদের বৈঠকে আলোচনা হয়নি। জনদাবি উঠতে পারে, কিন্তু এ নিয়ে সরকারের সিদ্ধান্ত নেই।

অন্তর্বর্তী সরকারের শপথ নেয়া নিয়ে এক প্রশ্নের উত্তরে উপদেষ্টা বলেন, ফ্যাসিস্ট সরকারের নিয়োগ পাওয়া রাষ্ট্রপতি হলেও তার কাছে অন্তর্বর্তী সরকারের শপথ নেয়া প্রশ্নবিদ্ধ হয়নি। বিশেষ পরিস্থিতি বলতে একটা শব্দ আছে, যেটা পৃথিবীর সব দেশেই প্রযোজ্য।

প্লাস্টিক পণ্যের ব্যবহার নিয়ে কথা বলতে গিয়ে সৈয়দা রিজওয়ানা বলেন, সব প্লাস্টিক পণ্য বন্ধ করছেনা সরকার, শুধুমাত্র পলিথিন ব্যাগ বন্ধ হচ্ছে। ১ নভেম্বর থেকে বাজারে পলিথিন নিষিদ্ধের অভিযান শুরু হবে।

তিনি আরও বলেন, পলিথিন ব্যাগ নিষিদ্ধের যে সিদ্ধান্ত নেয়া হয়েছে সেখান থেকে এক পা ও সরে আসবেনা সরকার। আইন না মানার প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখার দিন আর নেই।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর