thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

বিএসইসির ভবন নির্মাণের ডিপিপি অনুমোদন

২০১৩ নভেম্বর ১৩ ২০:৩০:০৫
বিএসইসির ভবন নির্মাণের ডিপিপি অনুমোদন

নূরুজ্জামান তানিম, দিরিপোর্ট প্রতিবেদক : রাজধানীর আগারগাঁওয়ে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিজস্ব ভবন নির্মাণের ডেভেলপমেন্ট প্রজেক্ট প্রোপোজাল (ডিপিপি) অনুমোদন দিয়েছে অর্থমন্ত্রণালয়।

সম্প্রতি অর্থমন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবের সভাপতিত্বে আন্ত:মন্ত্রণালয় সভায় এ অনুমোদন দেওয়া হয়।

জানা গেছে, নিজস্ব অর্থায়নে শেরে-ই-বাংলা নগরে প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে ১১-তলার এ ভবন (বেইজমেন্টসহ) নির্মাণের কাজ দ্রুত শুরু হচ্ছে। প্রধানমন্ত্রীর সম্মতি পেলেই দ্রুত ভবনটির ভিত্তিপ্রস্তর উদ্বোধন হবে। ডিসেম্বরের শেষ দিকে এ অনুষ্ঠান সম্পন্নের জন্য সম্ভাব্য তারিখ নির্ধারণের কাজ চলছে।

সম্প্রতি বিএসইসির কমিশন সভায় ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠান সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। এর সদস্যরা হলেন- নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদ (আহ্বায়ক), রুকসানা চৌধুরী, সাইফুর রহমান, আশরাফুল ইসলাম ও মাহবুবুল আলম। গঠিত এ কমিটিকে ভবন নির্মাণের তিনটি ডাইমেনশন মডেল তৈরির নির্দেশ দেয়া হয়েছে।

এ বিষয়ে বিএসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান দিরিপোর্ট২৪কে বলেন, ‘সম্প্রতি আগারগাঁওয়ের শেরে-ই-বাংলা নগরে বিএসইসির নিজস্ব ভবন নির্মাণের ডিপিপি অনুমোদন দিয়েছে অর্থমন্ত্রণালয়। আনুমানিক ৫০ কোটি টাকা ব্যয়ে এ ভবন নির্মাণ করা হবে। প্রধান মন্ত্রীর সম্মতি পেলেই উদ্বোধনী অনুষ্ঠান হবে।’

(দিরিপোর্ট২৪/এনটি/এইচএস/এমডি/নভেম্বর ১৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর