thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

সেন্সরে যাচ্ছে ‘৭১-এর গেরিলা’

২০১৩ নভেম্বর ১৩ ২০:৫৪:৩১
সেন্সরে যাচ্ছে ‘৭১-এর গেরিলা’

দিরিপোর্ট২৪প্রতিবেদক : ‘ডাবিং, এডিটিং শেষ। এখন চলছে আবহ সঙ্গীতের কাজ। শেষ হলে সেন্সরের জন্য জমা দেব ১৭ নভেম্বর।’ রাজধানীর বাংলামটরে এডিটিং প্যানেল ‘অযান্ত্রিক’-এ বসে দুপুর ১২টায় কথাগুলো বলছিলেন ‘৭১-এর গেরিলা’ চলচ্চিত্রের পরিচালক মিজানুর রহমান শামীম।

একজন মুক্তিযোদ্ধার সত্য ঘটনা অবলম্বনে মিজানুর রহমান শামীমের পরিচালনায় নির্মিত হল ‘৭১-এর গেরিলা’। চলচ্চিত্রটির কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মিজানুর রহমান শামীম।

গাজীপুর, বিএফডিসি ও বিভিন্ন লোকেশনে চলচ্চিত্রের শুটিং করেছেন বলে জানালেন শামীম।

তিনি বলেন, ‘২ ঘণ্টা ২২ মিনিটের চলচ্চিত্র “৭১-এর গেরিলা”। এতে উঠে এসেছে একজন গেরিলার মুক্তিযুদ্ধের সময়ের চিত্র। চলচ্চিত্রটিতে দেখা যাবে- এক তরুণ তার বান্ধবীকে নিয়ে তার বাবার কাছে আসে। মেয়েটি মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নিয়ে গল্প লিখতে চায়। ছেলেটির বাবা একজন গেরিলা মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালে নিজের ও সহযোদ্ধার ইতিহাস বর্ণনা করে। এ চলচ্চিত্রে প্রথম ও শেষ দৃশ্য মিলিয়ে এক মিনিটের বর্তমানের চিত্র দেখানো হবে। আর বাকি সময়টা ৭১-এর চিত্ররূপ।’

‘মিজান সিনেমা সেন্টার’ প্রযোজিত পারভেজ ফিল্মস পরিবেশিত এ চলচ্চিত্রে অভিনয় করেছেন মুক্তিযোদ্ধা ও চলচ্চিত্র অভিনেতা সোহেল রানা, মো. রফিকুল ইসলাম, হাজী আব্দুর রশীদ।

এ ছাড়াও অভিনয় করেছেন আলেকজান্ডার বো, নূপুর, খালেদা আক্তার কল্পনা, রাশেদা চৌধুরী, আমির সিরাজী ও নাদের খানসহ আরও অনেকে।

(দিরিপোর্ট২৪/আইএফ /আইজেকে/এমডি/নভেম্বর ১৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর