thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

দুই বাজারেই সূচক বেড়েছে

২০১৩ নভেম্বর ১৩ ২১:১০:৩০
দুই বাজারেই সূচক বেড়েছে

দিরিপোর্ট প্রতিবেদক : হরতালের শেষ দিন বুধবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা গেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে লেনদেন।

হরতালের কারণে ব্রোকারেজ হাউজে সাধারণ বিনিয়োগকারীর উপস্থিতি কম হলেও বাজারে তাদের অংশগ্রহণ বাড়ছে। কর্মকর্তারা বলছেন, অনেকেই মোবাইলে তাদের লেনদেনের আদেশ দিচ্ছেন।

বাজারের বর্তমান চিত্র বিশ্লেষণ করে সংশ্লিষ্টরা বলছেন, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর সঙ্গে ব্যক্তিশ্রেণীর বিনিয়োগকারীরাও এই মুহূর্তে সক্রিয় রয়েছে। সব ধরনের বিনিয়োগকারীর অংশগ্রহণও বাড়ছে।

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ডিএসইএক্স সূচক ১৫ পয়েণ্ট বেড়ে চার হাজার ২১২ পয়েন্টে অবস্থান করছে। লেনদেন হয়েছে ৪৭১ কোটি ২৮ লাখ টাকা।

টাকার অংকে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে- জেনারেশন নেক্সট ফ্যাশন, আরএন স্পিনিং, গোল্ডেন সন, পদ্মা অয়েল, আর্গন ডেনিম, তাল্লু স্পিনিং, ইউনিক হোটেল, এনভয় টেক্সটাইল, ইউসিবিএল ও গ্রামীণ ফোন।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক মূল্যসূচক ১০ পয়েন্ট বেড়ে আট হাজার ২২৩ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হয়েছে ৫১ কোটি ৪১ লাখ টাকা।

(দিরিপোর্ট/ওএস/এইচএসএম/নভেম্বর ১৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর