thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

ইউনাইটেড এয়ারওয়েজের শুনানি সোমবার

২০১৩ নভেম্বর ১৪ ১৬:২৬:৩৭
ইউনাইটেড এয়ারওয়েজের শুনানি সোমবার

দিরিপোর্ট প্রতিবেদক : সিকিউরিটিজ আইন পরিপালন না করায় পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেডকে শুনানিতে তলব করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আগামী ১৮ নভেম্বর সোমবার বিএসইসির কমিশনারের (এনফোর্সমেন্ট) কার্যালয়ে এ শুনানির কার্যক্রম অনুষ্ঠিত হবে।

সম্প্রতি বিএসইসির উপ-পরিচালক মুসতারি জাহান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি ইস্যু করা হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

শুনানিতে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক, সকল পরিচালক ও সচিবকে ডাকা হয়েছে। এছাড়া সিকিউরিটিজ আইন যথাযথভাবে কেন পরিপালন করা হয়নি তা লিখিত ও সফটকপি আকারে আনতে বলা হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়, ইউনাইটেড এয়ার সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস ১৯৮৭ এর ধারা ১২(২) যথাযথভাবে পরিপালন করেনি। যার পরিপ্রেক্ষিতে গত ১৩ অক্টোবর শুনানিতে তলব করা হয়। পরবর্তীতে কমিশনের কাছে কোম্পানিটির পক্ষ থেকে শুনানির তারিখ পরিবর্তনের জন্য আবেদন করা হয়। ফলে সার্বিক দিক বিবেচনা করে আগামী ১৮ নভেম্বর নতুন শুনানির দিন নির্ধারণ করা হলো।

প্রসঙ্গত, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস ১৯৮৭ এর ধারা ১২(২) তে উল্লেখ রয়েছে- তালিকাভুক্ত প্রত্যেক সিকিউরিটিজ বা কোম্পানিকে ইন্টারন্যাশনাল অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ড (আইএএস) অনুসারে সমাপ্ত বছরের অর্থিক প্রতিবেদন তৈরি করতে হবে। যা ইনস্টিটিউট অব চাটার্ড অ্যাকাউনন্টস বাংলাদেশ (আইসিএবি) দ্বারা স্বীকৃত। ইউনাইটেড এয়ারওয়েজ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস ১৯৮৭ এর ধারা ১২(২) পরিপালন করেনি।

(দিরিপোর্ট/এনটি/ এমডি/নভেম্বর ১৪, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর