thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

ঊর্ধ্বমুখি প্রবণতায় ফিরেছে বাজার

২০১৩ নভেম্বর ১৭ ১২:২৪:০৭
ঊর্ধ্বমুখি প্রবণতায় ফিরেছে বাজার

দিরিপোর্ট প্রতিবেদক : নিম্নমুখি প্রবণতা দিয়ে দেশের উভয় পুঁজিবাজারে রবিবার লেনদেন শুরু হলেও দুপুর ১২টার পর পুনরায় ঊর্ধ্বমুখি প্রবণতা ফিরে এসেছে। তবে হাউসগুলোতে বিনিয়োগকারীদের উপস্থিতি তুলনামুলক কম থাকায় শেয়ার লেনদেন চলছে ধীরগতিতে। আগের কার্যদিবস বৃহস্পতিবার ঊর্ধ্বমুখি প্রবণতা দিয়ে লেনদেন শেষ হয়।

দুপুর ১২টা পর্যন্ত দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েণ্ট বেড়ে অবস্থান করছে ৪২৫০ পয়েন্টে। বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স ৪২৪১ পয়েন্টে স্থির হয়।

আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন হওয়া মোট ২৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩০টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫ কোম্পানির শেয়ার দর। টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৬৯ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক দুপুর ১২টা পর্যন্ত ২৫ পয়েন্ট বেড়ে অবস্থার করছে ৮৩০০ পয়েন্টে। আলোচ্য সময়ে সিএসইতে লেনদেন হওয়া ১৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ৬৮টির এবং অপরিবির্তত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ১৭ কোটি ৫৫ লাখ টাকা।

(দিরিপোর্ট/টিআর/ডব্লিউএন/জেএম/নভেম্বর ১৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর