thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

চট্টগ্রামে ব্যবসায়ীদের সড়ক অবরোধ ও ধর্মঘট

২০১৪ এপ্রিল ১৩ ১৮:১১:১১
চট্টগ্রামে ব্যবসায়ীদের সড়ক অবরোধ ও ধর্মঘট

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের খুলশী, আমবাগান, ঝাউতলা এলাকায় সন্ত্রাসীদের চাঁদাবাজির প্রতিবাদে ব্যবসায়ীরা সড়ক অবরোধ ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ধর্মঘট কর্মসূচি পালন করেছে। রবিবার সকাল ৮টা থেকে ব্যবসায়ীরা সড়ক অবরোধ ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ধর্মঘট পালন করে।

স্থানীয় ব্যবসায়ী আবেদুর রহমান বলেন, স্থানীয় রেল শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক ও যুবলীগ ক্যাডার কাজী শাহজাহান দাবিকৃত ২০ লাখ টাকা চাঁদা না পেয়ে স্বপন নামে এক মাংস বিক্রেতাকে শনিবার রাতে পিটিয়ে গুরুতর আহত করে। এ সময় স্বপনকে উদ্ধার করতে ঝাউতলা বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মকবুল আহমেদ এগিয়ে গেলে তাকেও পিটিয়ে গুরুতর আহত করে সন্ত্রাসীরা।

এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে ব্যবসায়ীরা রবিবার ভোরে সন্ত্রাসী কাজী শাহজাহানের বাড়িতে হামলা চালিয়ে শাহজাহান ও তার ছোট ভাইকে মারধর করে। পরে তারা জনতার হাত থেকে কোনোভাবে পালিয়ে বাঁচে। এর পরই ব্যবসায়ীরা স্থানীয় রেলক্রসিংয়ের দুই পাশে অবস্থান নিয়ে সড়ক অবরোধ শুরু করে। একই সঙ্গে স্থানীয়রা সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ধর্মঘট পালন করছে।

সকাল ১১টার দিকে পুলিশ এসে ব্যবসায়ীদের বুঝিয়ে সন্ত্রাসীদের গ্রেফতারের আশ্বাস দিলে সড়ক অবরোধ তুলে নেয় ব্যবসায়ীরা। তবে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে দুপুর ২টা পর্যন্ত ধর্মঘট অব্যাহত রাখে ব্যবসায়ীরা।

সিএমপি খুলশী থানার সহকারী উপ-পরিদর্শক নুরুল ইসলাম বলেন, পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। ঘটনার তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(দ্য রিপোর্ট/কেএইচএস/এপি/সা/এপ্রিল ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর