thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

সূচক বাড়লেও লেনদেন কমেছে

২০১৩ নভেম্বর ১৭ ১৪:৫২:৫৫
সূচক বাড়লেও লেনদেন কমেছে

দিরিপোর্ট: একটানা তৃতীয় দিনের মতো ঊর্ধ্বমুখী প্রবণতা দিয়ে দেশের উভয় পুঁজিবাজারে রবিবার লেনদেন শেষ হয়েছে। দিনের শুরুতে সামান্য ঊর্ধ্বমুখী প্রবণতা থাকলেও অল্প সময়ের ব্যবধানে সূচক নিম্নমুখী হয়। তবে দুপুর ১২টার পর বাজার পুনরুদ্ধার হয়। এরপর ঊর্ধ্বমুখী প্রবণতায় দিনের বাকি সময় লেনদেন চলে। দিনশেষে উভয় পুঁজিবাজারে সূচক বাড়লেও টাকার পরিমানে লেনদেন কমেছে।

দিনশেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েণ্ট বেড়ে অবস্থান করছে ৪২৫৬ পয়েন্টে।

বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স ৪২৪১ পয়েন্টে স্থির হয়।

রবিবার ডিএসইতে লেনদেন হওয়া মোট ২৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৪টির, কমেছে ৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর। মোট লেনদেন হয়েছে ৪৯৮ কোটি ৯৫ লাখ ১৩ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৫১৬ কোটি ৫০ লাখ ৩৯ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এদিনে ডিএসইতে লেনদেন কমেছে ১৭ কোটি ৫৫ লাখ ২৬ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক রোববার দিনশেষে ৬৭ পয়েন্ট বেড়ে অবস্থার করছে ৮৩৪১ পয়েন্টে। আলোচ্য সময়ে সিএসইতে লেনদেন হওয়া ২১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ৬৮টির এবং অপরিবির্তত রয়েছে ২২টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৫২ কোটি ৪০ লাখ টাকা। বৃহস্পতিবার সিএসইতে লেনদেন হয়েছে ৫২ কোটি ১০ লাখ টাকা। এদিনে সিএসইতে লেনদেন কমেছে ৩০ লাখ টাকা (প্রায়)।

(দিরিপোর্ট/কেএইচ/এমডি/নভেম্বর ১৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর