thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

লিবিয়ার শীর্ষ গোয়েন্দা কর্মকর্তা অপহৃত

২০১৩ নভেম্বর ১৮ ০১:১৪:০১
লিবিয়ার শীর্ষ গোয়েন্দা কর্মকর্তা অপহৃত

দিরিপোর্ট ডেস্ক : লিবিয়ার গোয়েন্দা সংস্থার উপ-প্রধান মুস্তাফা নুহকে অপহরণ করা হয়েছে। তাকে ত্রিপোলি বিমানবন্দর থেকে অপহরণ করা হয়েছে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। তবে তাকে ঠিক কোথা থেকে অপহরণ করা হয়েছে তা নিশ্চিত করতে পারেনি দেশটির সরকার। খবর বিবিসির।

এখন পর্যন্ত কোনো দলই নুহকে অপহরণের দায় স্বীকার করেনি। রাজনৈতিক সুবিধা পেতে অস্ত্রধারীরা এর আগেও সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের অপহরণ করেছে। গত অক্টোবরে অস্ত্রধারীরা লিবিয়ার প্রধানমন্ত্রী আলি জেইদানকে কয়েক ঘন্টা আটকে রেখেছিল।

এমন সময় এই অপহরণের ঘটনা ঘটলো যখন ত্রিপোলির মানুষ সেখানে অস্ত্রধারী দলের উপস্থিতির প্রতিবাদে সাধারণ ধর্মঘট পালন করছে। গত দুই দিনে দেশটিতে সংঘর্ষের ঘটনায় ৪০ জনের বেশি নিহত ও শতাধিক মানুষ আহত হওয়ার পর এই ধর্মঘট আহবান করে স্থানীয় কাউন্সিল।

এর আগে ত্রিপোলির স্থানীয় কাউন্সিল অস্ত্রধারীদের ওই এলাকা ছেড়ে যাওয়ার দাবি জানিয়ে তিনদিনের সাধারণ ধর্মঘটের ডাক দেয়। এর ফলে ওখানকার শিক্ষা প্রতিষ্ঠান, অফিস সব বন্ধ রয়েছে।

প্রসঙ্গত, এই অস্ত্রধারী দলগুলো মূলত কর্নেল মুয়াম্মার গাদ্দাফিকে উৎখাতের জন্য একত্রিত হয়েছিল। কিন্তু গাদ্দাফিকে উৎখাতের দুই বছর পর তারা এখন অস্ত্র প্রত্যাহারে অস্বীকৃতি জানাচ্ছে।

(দিরিপোর্ট/আদসি/এসকে/নভেম্বর ১৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর