thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

সিরিয়ায় বোমা হামলায় নিহত ৩১

২০১৩ নভেম্বর ১৮ ০৬:০৬:৫৭
সিরিয়ায় বোমা হামলায় নিহত ৩১

দিরিপোর্ট ডেস্ক : সিরিয়ায় একটি প্রশাসনিক ভবনে বোমা হামলায় চারজন সেনা কর্মকর্তাসহ অন্তত ৩১ জন নিহত হয়েছে। এ ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছে। রাজধানী দামেস্কের একটি শহরতলীতে রবিবার রাতে এ বোমা হামলা চালানো হয়। খবর আলজাজিরার।

ব্রিটেনভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, দামেস্কের উত্তর-পূর্বাঞ্চলীয় শহরতলী হারাস্তায় রবিবার রাতে এই বোমার বিস্ফোরণ ঘটে। সংস্থাটির প্রধান রামি আবদেল রাহমান বলেন, ‘নিহতদের মধ্যে জেনারেল ও ব্রিগেডিয়ার জেনারেল পদমর্যাদার কর্মকর্তাও রয়েছে।’ এ সময় ভবনটি ধসে পড়ে বলেও তিনি জানিয়েছেন।

আবদেল বলেন, ‘এ বিস্ফোরণের সময় শুধু রাত্রিকালীন কর্মচারীরা ছিল। যদি আরও এক ঘন্টা আগে বোমার বিস্ফোরণ হতো তাহলে নিহতের সংখ্যা ২০০তে দাঁড়াত।’

বোমাটির বিস্ফোরণ ভবনের ভেতর থেকে নাকি ভবনের নিচে টানেলে পুতে রাখা বোমার সাহায্যে করা হয়েছে সেটি নিশ্চিত হওয়া যায়নি। এদিকে, দিরেহ আল-আসমেহ নামের একটি সংগঠন এই হামলার দায় স্বীকার করেছে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে আসাদপন্থি সেনাবাহিনী বিরোধীদের ওপর হামলা জোরদার করেছে। অন্যদিকে, বিরোধীরা সরকারি বিভিন্ন স্থাপনায় বোমা হামলা ও মর্টার হামলা পরিচালনা করছে।

(দিরিপোর্ট/আদসি/এসকে/নভেম্বর ১৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর