thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

একীভূত হচ্ছে মালেকের দুই অঙ্গ প্রতিষ্ঠান

২০১৩ নভেম্বর ১৮ ১১:৩৭:৪০
একীভূত হচ্ছে মালেকের দুই অঙ্গ প্রতিষ্ঠান

দিরিপোর্ট প্রতিবেদক : একীভূত হচ্ছে মালেক স্পিনিংয়ের দুই অঙ্গ প্রতিষ্ঠান তিতাস স্পিনিং অ্যান্ড ডেনিম কোম্পানি লিমিটেড ও সালেক টেক্সটাইল লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মালেক স্পিনিংয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, কোম্পানির পরিচালনা পর্ষদ সাবসিডিয়ারি কোম্পানি তিতাস স্পিনিং অ্যান্ড ডেনিম কোম্পানি লিমিডেট ও সালেক টেক্সটাইল লিমিটেডের বোর্ড সভায় গৃহীত একীভূতকরণের (মার্জার ও এমালগেমেশন) সিদ্ধান্ত অনুমোদন করেছে।

তিতাস স্পিনিং অ্যান্ড ডেনিম কোম্পানি লিমিটেড (ট্রান্সফার কোম্পানি) যা সালেক টেক্সটাইল লিমিটেডের (ট্রান্সফারি কোম্পানি) সঙ্গে একীভূত হবে। হাইকোর্ট ডিভিশন অব দি সুপ্রিম কোর্ট অব বাংলাদেশ ও সংশ্লিষ্ট নীতিনির্ধারক প্রতিষ্ঠানের অনুমোদন সাপেক্ষে ১ জুলাই ২০১৩ অথবা তাদের অনুমোদিত তারিখ অনুযায়ী একীভূতকরণের সিদ্ধান্ত কার্যকর করা হবে।

তিতাস স্পিনিং অ্যান্ড ডেনিম কোম্পানি লিমিটেডের পরিশোধিত মূলধন ৩৮ কোটি টাকা ও সালেক টেক্সটাইল লিমিটেডের পরিশোধিত মূলধন ৪০ কোটি টাকা। মালেক স্পিনিংয়ের কাছে তিতাস স্পিনিং অ্যান্ড ডেনিম কোম্পানি লিমিটেডের ১০ টাকা মূল্যের ৩৭ লাখ ৯৯ হাজার বা ৯৯.৯৭ শতাংশ শেয়ার রয়েছে। যার মূল্য ৩৭ কোটি ৯৯ লাখ টাকা। এ ছাড়া সালেক টেক্সটাইলের ১০০ টাকা মূল্যমানের ৯৯.৯৭ শতাংশ বা ৩৯ লাখ ১০০ শেয়ার রয়েছে। যার মোট মূল্য ৩৯ কোটি ১০ হাজার টাকা।

জানা যায়, ইতোমধ্যে মালেক স্পিনিংয়ের পরিচালনা পর্ষদ দুই অঙ্গ প্রতিষ্ঠানের একীভূতকরণের সিদ্ধান্ত অনুমোদন করেছে। সিদ্ধান্ত অনুযায়ী তিতাসের ৪.৬০টি শেয়ারের বিপরীতে সালেক টেক্সটাইলের ১টি শেয়ার ইস্যু করা হবে। অর্থাৎ শেয়ার বিনিময় হার হবে ১:৪.৬। যা উচ্চ আদালত এবং পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে কার্যকর করা হবে।

(দিরিপোর্ট/কেএইচ/এএস/নভেম্বর ১৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর