thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু

২০১৩ নভেম্বর ১৮ ১২:২২:১৭
ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু

দিরিপোর্ট প্রতিবেদক : সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা দিয়ে সোমবার দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন শুরু হয়েছে। সময়ের সঙ্গে সঙ্গে সূচকরেখা ক্রমেই উপরের দিকে এগিয়ে যাচ্ছে। অধিকাংশ কোম্পানির শেয়ার দর বাড়ার পাশাপাশি টাকার অংকে লেনদেনের পরিমাণও বাড়ছে। গত বৃহস্পতিবার থেকে একটানা ঊর্ধ্বমুখী প্রবণতায় রয়েছে দেশের উভয় পুঁজিবাজার।

সকাল সাড়ে ১১টা পর্যন্ত দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪২৭৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৪টির, কমেছে ৪৪টির ও অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১৬৩ কোটি ৬৮ লাখ। রোববার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৪২৫৬ পয়েন্টে অবস্থান করে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক সকাল সাড়ে ১১টা পর্যন্ত ৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮৩৬১ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ১৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বাড়ে ১০০টির, কমে ৪৫টির ও অপরিবর্তিত রয়েছে ১৩টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১৬ কোটি ৯৪ লাখ টাকা।

(দিরিপোর্ট/কেএইচ/এএস/নভেম্বর ১৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর