thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

ইয়েমেনে বন্দুকধারীদের হামলায় ৮ পুলিশ নিহত

২০১৩ নভেম্বর ১৯ ০৪:১২:৩৮
ইয়েমেনে বন্দুকধারীদের হামলায় ৮ পুলিশ নিহত

দিরিপোর্ট ডেস্ক : ইয়েমেনের দক্ষিণাঞ্চলে সোমবার অজ্ঞাত অস্ত্রধারীদের হামলায় আট পুলিশ সদস্য নিহত হয়েছে। স্থানীয়রা জানিয়েছে, একটি গ্যাস রফতানি অবকাঠামোর কাছে এই হামলার ঘটনা ঘটেছে। খবর রয়টার্সের।

বেলহাফ গ্যাস এক্সপোর্ট নামে একটি প্রতিষ্ঠানের কাছাকাছি এক সেনা চেকপোস্টের কাছে এই হামলার ঘটনা ঘটে। প্রতিষ্ঠানটি তরলায়িত প্রাকৃতিক গ্যাস উৎপাদন করে। যাদের গ্রাহক দক্ষিণ কোরিয়া ও অন্যান্য ইউরোপিয়ান কোম্পানি। দেশটিতে প্রায়ই গ্যাস সরবরাহকারী পাইপলাইনে হামলার ঘটনা ঘটে।

স্থানীয়রা জানিয়েছে, দুটি গাড়িতে করে অস্ত্রধারীরা ওই পুলিশ সদস্যদের গাড়ি ঘিরে ফেলে। এরপর তারা গুলি ছোড়ে। এতে গাড়িতে থাকা সকল পুলিশের সদস্যই নিহত হয়। তাদের ধারণা, হামলাকারীরা আল কায়েদা ইন দ্য অ্যারাবিয়ান পেনিনসুলার (একিউএপি) সদস্য হয়ে থাকতে পারে।

দক্ষিণাঞ্চলীয় এই শাবওয়া প্রদেশ ইয়েমনের অন্যতম একটি সংঘাতপূর্ণ এলাকা। ফলে সাম্প্রতিক বছরগুলোতে সেখানে নিরাপত্তা বাহিনীর সাথে অস্ত্রধারীদের লড়াইয়ের মাত্রাটাও বেশি।

ইয়েমেনে স্থিতিশীলতা বজায় রাখতে ওয়াশিংটন ও আরব গালফ রাষ্ট্রগুলো বরাবরই ‍সক্রিয়। এ অঞ্চলটি ইউরোপসহ আমেরিকা ও সৌদি আরবে তেল সরবরাহের একটি গুরুত্বপূর্ণ রুট।

(দিরিপোর্ট/আদসি/নভেম্বর ১৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর