thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

পাকিস্তানে দুই পুলিশকে গুলি করে হত্যা, রাওয়ালপিন্ডিতে কারফিউ

২০১৩ নভেম্বর ১৯ ০৬:২৬:৫৪
পাকিস্তানে দুই পুলিশকে গুলি করে হত্যা, রাওয়ালপিন্ডিতে কারফিউ

দিরিপোর্ট ডেস্ক: পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাওয়ালপিন্ডিতে সোমবার একটি সমাবেশ চলাকালে অজ্ঞাতনামাদের গুলিতে দুজন পুলিশ সদস্য নিহত হয়েছে। গত শুক্রবার একটি সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে ওই সমাবেশ চলছিল। এদিকে এই হামলার পর রাওয়ালপিন্ডিতে কারফিউ জারি করে সেনা মোতায়েন করা হয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

দেশটির পুলিশ জানিয়েছে, ওই গুলির ঘটনার পর কোহাট শহরে সেনা মোতায়েন করা হয়। রাওয়ালপিন্ডিতে শুক্রবারের সহিংসতার প্রতিবাদে নিষিদ্ধ ঘোষিত সিপাহ-ই-সাহাবার অঙ্গসংগঠন আহল-ই-সুন্নাত ওয়াল জামাত (এএসডব্লিউজে) ওই সমাবেশ পালন করছিল।

গণমাধ্যমের খবরে বলা হয়েছে, এ সময় বিক্ষোভকারীরা বিরোধী দলগুলোর সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে ও বেশ কয়েকটি দোকানে অগ্নিসংযোগ করে।

তবে কোন পক্ষ গুলি ছুড়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এ অঞ্চলটি পাকিস্তান তালেবানদের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত।

এ ঘটনার পর কোহাট ও হাঙ্গুতে উত্তেজনা বিরাজ করছে। এদিকে প্রশাসন ও পুলিশ শহরের প্রবেশমুখ বন্ধ করে দিয়েছে ও বাসিন্দাদের ঘর থেকে বের না হওয়ার নির্দেশ দিয়েছে।

শুক্রবার শিয়া মুসলিমদের আশুরা পালনকালে সুন্নিদের সঙ্গে সংঘর্ষের পর রাওয়ালপিন্ডিতে কারফিউ জারি করা হয়েছিল। শুক্রবার রাওয়ালপিন্ডি ও মুলতানে সহিংসতার ঘটনায় ১১ জন নিহত ও ৪০ জনের বেশি আহত হয়।

(দিরিপোর্ট/আদসি/নভেম্বর ১৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর