thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

আফগানিস্তানে বোমা বিস্ফোরণে ৯ শিশু নিহত

২০১৩ নভেম্বর ১৯ ০৯:২৪:৩৫
আফগানিস্তানে বোমা বিস্ফোরণে ৯ শিশু নিহত

দিরিপোর্ট ডেস্ক : আফগানিস্তানে রাস্তার পাশে পেতে রাখা পৃথক বোমা বিস্ফোরণে একই পরিবারের সাতজনসহ মোট নয় শিশু নিহত হয়েছে। সোমবার এসব বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

পূর্বাঞ্চলীয় পাকতিকা প্রদেশে রাস্তার পাশে পেতে রাখা বোমা বিস্ফোরণে একই পরিবারের সাত শিশু নিহত হয়েছে বলে প্রাদেশিক গর্ভনরের মুখপাত্র মাখলিস আফগান জানিয়েছেন। বিস্ফোরণে ওই পরিবারের আরো তিন শিশু আহত হয়েছে। শিশুরা তাদের বাড়ির সামনের রাস্তার খেলার সময় বোমাটি বিস্ফোরিত হয়।

এদিকে, দক্ষিণাঞ্চলী জাবুল প্রদেশে রাস্তার পাশে পেতে রাখা বোমা বিস্ফোরণে নিহত হয়েছে দুই শিশু। শিশুরা তাদের পরিবারের সদস্যদের সঙ্গে গাড়ি নিয়ে যাওয়ার সময় বোমাটি বিস্ফোরিত হয় বলে ডেপুটি গভর্নর মোহাম্মেদ জান রাসোলয়ার জানান। তারা প্রাদেশিক রাজধানী কালাতে কেনাকাটার জন্য যাচ্ছিল বলে জানান রাসোলয়ার। এ বিস্ফোরণে শিশু দুইটির বাবা ও তাদের আরেক সহোদর আহত হয়েছেন।

অন্যদিকে, পাশ্ববর্তী কান্দাহার প্রদেশ থেকে রবিবার অপহৃত ছয় পুলিশ সদস্যের মস্তক বিচ্ছিন্ন মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে জানান রাসোলয়ার।

তিনি বলেন, কয়েকদিন আগে তারা জাবুল প্রদেশ থেকে নিখোঁজ হন। তাদের তালেবান সদস্যরা অপহরণ করে কান্দাহার নিয়ে যায়। সূত্র: এপি।

(দিরিপোর্ট/কেএন/জেএম/নভেম্বর ১৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর