thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

বিচারকের মামলায় আইনজীবীদের জামিন

২০১৩ নভেম্বর ১৯ ১৩:০৫:৩৩
বিচারকের মামলায় আইনজীবীদের জামিন

সাতক্ষীরা সংবাদদাতা : সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ফখরুদ্দীনের মামলায় জামিন নিয়েছেন আইনজীবীরা।

১৭ জন আইনজীবী মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় হাজির হয়ে জামিনের প্রার্থনা করলে সাতক্ষীরা মুখ্য বিচারিক হাকিম মো. শহিদুল ইসলাম তাদের জামিন মঞ্জুর করেন।

এদিকে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক মো. ফখরুদ্দীনের বিরুদ্ধে টানা তৃতীয় দিনের মতো আইনজীবীদের কর্মসূচি অব্যাহত রয়েছে। তারা ওই বিচারককে সাতক্ষীরায় অবাঞ্ছিত ঘোষণা করেছেন। বুধবার নারী ও শিশু নির্যাতন দমন আদালতের সামনে অবস্থান ধর্মঘট ও বৃহস্পতিবার প্রতীকী অনশন পালন করার কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, বিচারপ্রার্থীদের হয়রানি, আইনজীবীদের সঙ্গে দুর্ব্যবহার, ঘুষ, দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগে বিচারক মো. ফখরুদ্দীনের অপসারণ দাবিতে ১৭ নভেম্বর আইনজীবী সমিতির সভায় আদালত বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পরদিন সোমবার বেলা সাড়ে ১১টায় বিচারক মো. ফখরুদ্দীন আদালতে এজলাসে বসে বিচারকাজ শুরু করলে ক্ষুব্ধ আইনজীবীরা হামলা চালিয়ে আদালতের কয়েকটি জানালার কাচ ভাঙচুর করেন।

এ ঘটনায় ওই বিচারক নিজেই বাদী হয়ে আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এম শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সাত্তারসহ ১৭ আইনজীবীর বিরুদ্ধে সোমবার রাতে সাতক্ষীরা সদর থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা করেন।

(দিরিপোর্ট/এমআরইউ/এফএস/এএস/নভেম্বর ১৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর