thereport24.com
ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলহজ ১৪৪৫

পুঁজিবাজারে তিন মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন

২০১৩ নভেম্বর ১৯ ১৭:১৯:৪৭
পুঁজিবাজারে তিন মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন

দিরিপোর্ট প্রতিবেদক : দেশের উভয় পুঁজিবাজারে বিরাজ করছে ঊর্ধ্বমুখী প্রবণতা। একটানা চার কার্যদিবস ধরে বাড়ছে সূচক এবং দৈনিক লেনদেনের পরিমাণ। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিগত তিন মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন হয়েছে। এছাড়া অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে বিগত চার মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন হয়েছে মঙ্গলবার।

প্রাপ্ত তথ্যমতে, গত ২৫ আগস্ট ডিএসইতে লেনদেন হয়েছিল ৮২০ কোটি ৩০ লাখ ৬২ হাজার টাকা। মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে মোট ৭৮৭ কোটি ৯২ লাখ ২৬ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। সোমবার লেনদেন হয়েছিল ৫৭৯ কোটি ৯৬ লাখ ১০ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। মঙ্গলবার ডিএসইতে লেনদেন বেড়েছে ২০৭ কোটি ৯৬ লাখ ১৬ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত ১৬ জুলাই লেনদেন হয়েছিল ৭৩ কোটি ১১ লাখ ২১ হাজার কোটি টাকা। মঙ্গলবার লেনদেন হয়েছে ৭৬ কোটি ৬৮ লাখ ৭৪ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। সোমবার সিএসইতে লেনদেন হয়েছিল ৫৯ কোটি ৭৪ লাখ ৩২ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। অর্থাৎ মঙ্গলবার সিএসইতে লেনদেন বেড়েছে ১৬ কোটি ৯৪ লাখ ৪২ হাজার টাকা।

(দিরিপোর্ট/এইচকে/এমডি/নভেম্বর ১৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর