thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

‘রেমিটেন্স বন্ধের হুমকি’

২০১৩ নভেম্বর ১৯ ১৭:৩৪:১৯
‘রেমিটেন্স বন্ধের হুমকি’

দিরিপোর্ট প্রতিবেদক : সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন ও নির্দলীয় সরকারব্যবস্থা পুনর্বহালের দাবিতে প্রবাসী বাংলাদেশিরা রবিবার বাহরাইন দূতাবাসে স্মারকলিপি দিয়েছে।

স্মারকলিপিতে তারা বিএনপির সিনিয়র নেতাদের গ্রেফতারের প্রতিবাদ এবং অবিলম্বে তাদের মুক্তির দাবি করেন। অন্যথায় বিদেশ থেকে রেমিটেন্স পাঠানো বন্ধেরও হুমকি দেন তারা।

বিএনপির সৌদি আরবের পশ্চিমাঞ্চলীয় সভাপতি আহমদ আলী মুকিম ও কেন্দ্রীয় যুবদলের সহ-আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক শরীফুল হক সাজুর নেতৃত্বে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আলী আকবরের নিকট স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাহরাইন বিএনপির পৃষ্ঠপোষক ফয়সল মাহমুদ চৌধুরী, গোলাম রব্বানী, বাহরাইন বিএনপির সভাপতি শেখ আব্দুল হান্নান, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম চুন্নু, প্রবাসী বিএনপি নেতা রফিকুল ইসলাম আখন্দ, রুহুল আমীন, শফিকুল ইসলাম প্রমুখ।

স্মারকলিপি প্রদানকালে কয়েক হাজার প্রবাসী বাংলাদেশি দূতাবাসের বাইরে অবস্থান করেন। স্মারকলিপি প্রদান পরবর্তী দূতাবাস প্রাঙ্গণে অনুষ্ঠিত এক সমাবেশে প্রবাসী বিএনপি নেতা আহমদ আলী মুকিম বলেন, তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনর্বহাল ছাড়া আন্দোলন বন্ধ হবে না।

কেন্দ্রীয় যুবদলের সহ-আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক শরীফুল হক সাজু বলেন, শেখ হাসিনার সরকার বিএনপির সিনিয়র নেতাদের গ্রেফতার করে ভয়ভীতি আর নির্যাতন চালিয়ে বাকশালী কায়দায় দেশে একদলীয় নির্বাচন করতে চাচ্ছে। বিএনপিকে ধ্বংস করার সকল ষড়যন্ত্র প্রতিহত করা হবে। অবিলম্বে বিএনপির কেন্দ্রীয় নেতাদের মুক্তি না দিলে এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি মেনে না নিলে প্রবাসীরা দেশে রেমিটেন্স পাঠানো বন্ধ করতে বাধ্য হবে।

(দিরিপোর্ট/টিএস/এসবি/নভেম্বর ১৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর