thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

বাংলাদেশ পরিস্থিতি নিয়ে মার্কিন কংগ্রেসে শুনানি বুধবার

২০১৩ নভেম্বর ২০ ১০:২৭:৫৩
বাংলাদেশ পরিস্থিতি নিয়ে মার্কিন কংগ্রেসে শুনানি বুধবার

দিরিপোর্ট ডেস্ক : বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের রেবার্ন অফিস ভবনে বুধবার একটি শুনানি অনুষ্ঠিত হবে। ‘বাংলাদেশে বিশৃঙ্খলা : খাদের কিনারে জাতি?’ শীর্ষক শুনানির আয়োজন করেছে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল-সংক্রান্ত একটি উপকমিটি।

যুক্তরাষ্ট্রের বৈদেশিক সম্পর্কবিষয়ক কমিটির কার্যালয় থেকে এর চেয়ারম্যান এড রয়েসের দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

শুনানিতে উপস্থিত থাকবেন যুক্তরাষ্ট্রের ইলিনয় ইউনিভার্সিটির পলিটিক্স অ্যান্ড গভর্নমেন্ট বিভাগের চেয়ারম্যান আলী রীয়াজ, বাংলাদেশ ইন্সটিটিউট অব পিস অ্যান্ড সিকিউরিটি স্টাডিজের প্রেসিডেন্ট মেজর জেনারেল (অব.) এ এন এম মনিরুজ্জামান, হিউম্যান রাইটস ওয়াচের এশিয়া অ্যাডভোকেসি ডিরেক্টর জন সিফটন ও বিএএসইউজি’র চেয়্যারম্যান বিকাশ চৌধুরী বড়ুয়া।

কংগ্রেসের প্রতিনিধি পরিষদের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল-সংক্রান্ত উপকমিটির চেয়ারম্যান স্টিভ শ্যাবোটও শুনানিতে অংশ নেবেন।

শ্যাবোট ৫ নভেম্বর বাংলাদেশ সফর করেন। ওই সময়ে তিনি বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর শীর্ষস্থানীয় নেতাদের সঙ্গে রাজনৈতিক অবস্থা নিয়ে আলোচনা করেন। শুনানিতে তিনি বাংলাদেশ সফরের অভিজ্ঞতার কথা তুলে ধরবেন। সূত্র: ওয়েবসাইট।

(দিরিপোর্ট/কেএন/জেএম/নভেম্বর ২০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর