thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

ফের আশুলিয়ায় বিক্ষোভ, ২০ কারখানা ছুটি

২০১৩ নভেম্বর ২০ ১৩:১৯:৩০
ফের আশুলিয়ায় বিক্ষোভ, ২০ কারখানা ছুটি

সাভার সংবাদদাতা : আশুলিয়ায় শ্রমিক অসন্তোষ চলছেই। ন্যূনতম মজুরি আট হাজার টাকা করাসহ কয়েকটি দাবিতে বুধবারও বিক্ষোভ করে শ্রমিকরা। সকালে আশুলিয়ার শিমূলতলা, জামগড়া, নরসিংহপুর ও জিরাব এলাকায় শ্রমিকরা বিক্ষোভ করলে মালিকপক্ষ প্রায় ২০টি কারখানায় ছুটি ঘোষণা করে। তবে এ সময় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে পুলিশ জানিয়েছে।

শিল্প পুলিশ-১ আশুলিয়া জোনের পরিদর্শক আব্দুস সাত্তার দিরিপোর্টকে বলেন, শ্রমিকরা সকালে কারখানায় এসে কাজে যোগ দেওয়ার কিছুক্ষণ পর জামগড়া, শিমূলতলা, নরসিংহপুর ও জিরাব এলাকার অন্তত ২০টি কারখানার ভিতরে বিক্ষোভ শুরু করে। সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত একের পর এক কারখানা থেকে বেরিয়ে আসে তারা। বিক্ষুব্ধ শ্রমিকরা কোনো বিশৃঙ্খলা না করেই যে যার মতো চলে যায়। এছাড়া ওই এলাকার অন্যান্য কারখানায় স্বাভাবিকভাবে কাজ চলছে বলেও তিনি জানান।

তিনি আরো বলেন, যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে আশুলিয়া শিল্পাঞ্চলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা প্রস্তুতি। এলাকাজুড়ে রয়েছে পুলিশি টহল।

সরকার গঠিত মজুরি বোর্ড সম্প্রতি তৈরি পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি পাঁচ হাজার ৩০০ টাকা নির্ধারণ করে। প্রথমে মালিকপক্ষ তাতে আপত্তি জানালেও পরে মেনে নেয়। তারপরও ন্যূনতম মজুরি আট হাজার টাকার দাবিতে গত কয়েকদিন ধরে সাভার, আশুলিয়া, নারায়ণগঞ্জ ও গাজীপুরে শ্রমিক বিক্ষোভের ঘটনা ঘটছে। পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনাও ঘটছে প্রায়ই।

(দিরিপোর্ট/ওএস/এপি/জেএম/নভেম্বর ২০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর