thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

সালাউদ্দিন কাদের চৌধুরীর আইনজীবী গ্রেফতার

২০১৩ নভেম্বর ২০ ১৬:০২:৩১
সালাউদ্দিন কাদের চৌধুরীর আইনজীবী গ্রেফতার

দিরিপোর্ট প্রতিবেদক : আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রায় ফাঁসের মামলায় সালাউদ্দিন কাদের চৌধুরীর আইনজীবী ব্যারিস্টার একেএম ফখরুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ।

মহানগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনার মাসুদুর রহমান জানান, বুধবার দুপুরে রাজধানীর কাকরাইল থেকে ফখরুলকে গ্রেফতার করা হয়।

একাত্তরে গণহত্যার জন্য গত ১ অক্টোবর বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীকে মৃত্যুদণ্ড দেয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। তবে ওই রায় আগেই ফাঁস হয়েছে বলে দাবি তোলে তার পরিবার। একটি ওয়েবসাইটে প্রকাশিত কথিত রায়ের অনুলিপিও দেখায় তারা।

পরদিন ট্রাইব্যুনাল খসড়া রায়ের একটি অংশ ফাঁস হয়েছে জানিয়ে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে। ওই জিডির তদন্তের ভিত্তিতে পরে তথ্যপ্রযুক্তি আইনে তিনজনকে আসামি করে একটি মামলা হয়।

৫ অক্টোবর পুলিশ রাজধানীর কাকরাইলে ফখরুল ইসলামের কার্যালয় থেকে দুটি কম্পিউটারসহ কিছু জিনিসপত্র জব্দ করে। রায় ফাঁসের অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের কর্মচারী নয়ন আলী এবং সাঁটলিপিকার ফারুক হোসেনকে গ্রেফতার করে রিমান্ডে পাঠানো হয় ।

এর মধ্যে নয়ন আদালতে যে জবানবন্দি দেন, তাতে রায় ফাঁসের ঘটনায় ফখরুলের সংশ্লিষ্টতার কথাও আছে বলে জানিয়েছে পুলিশ।

গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, ট্রাইবুনালের পরিচ্ছন্নতাকর্মী নয়নকে টাকার লোভ দেখিয়ে রায়ের খসড়া কম্পিউটার থেকে পেনড্রাইভের মাধ্যমে নিয়ে যান ফখরুলের এক সহকারী। আর ট্রাইব্যুনালের কর্মচারী ফারুক এই কাজে সহযোগিতা করেন।

দিরিপোর্ট/ডি/এমডি/নভেম্বর ২০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর