thereport24.com
ঢাকা, বুধবার, ২২ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৪ জিলকদ  1445

পরিবহন ধর্মঘটে বিচ্ছিন্ন সিরাজগঞ্জ

২০১৩ নভেম্বর ২১ ১১:২৪:১৯
পরিবহন ধর্মঘটে বিচ্ছিন্ন সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ সংবাদদাতা : পরিবহন ধর্মঘটে বৃহস্পতিবার সারাদেশের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে সিরাজগঞ্জের। পরিবহন শ্রমিক নেতা শামছুর রহমান শিমুল বিশ্বাসের মুক্তির দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ২৪ ঘণ্টার এই ধর্মঘটের ডাক দেয়।

ধর্মঘটের কারণে সিরাজগঞ্জ কেন্দ্রীয় এমএ মতিন বাস টার্মিনাল থেকে আন্তঃজেলা বা দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়ক হয়েও বাস চলাচল বন্ধ রয়েছে।

এই মহাসড়কসহ জেলার অভ্যন্তরীণ রুটে বিচ্ছিন্নভাবে কিছু ট্রাক ও পিকআপভ্যান চলাচল করছে। এ ছাড়া সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের অন্তর্ভুক্ত হলেও সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করছে অন্যান্য দিনের মতোই।

এদিকে পরিবহন ধর্মঘটের কারণে দুর্ভোগে পড়েছেন দূরপাল্লার যাত্রীরা। বাস চলাচল না করায় অটোরিকশা চালকরা ভাড়া আদায় করছেন অন্য দিনের চেয়ে বেশি। সকাল সাড়ে ১০টা পর্যন্ত ধর্মঘটের সমর্থনে কোনো মিছিল বা সমাবেশ হয়নি।

এ বিষয়ে সিরাজগঞ্জ মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনসার আলী জানান, সিরাজগঞ্জ মোটর শ্রমিক ইউনিয়নের আসন্ন নির্বাচনের কারণে অধিকাংশ শ্রমিক ব্যস্ত নির্বাচনী কাজে। এ কারণে কোনো মিছিল বা সমাবেশ করা হচ্ছে না। সিএনজি অটোরিকশার স্বাভাবিক চলাচল ও বিচ্ছিন্নভাবে মালবাহী ট্রাক চলাচলে এ কারণেই বাধা দেওয়া হচ্ছে না বলেও জানান তিনি।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী ও শ্রমিক নেতা শামছুর রহমান শিমুল বিশ্বাসকে ৮ নভেম্বর গভীর রাতে গুলশান থেকে আটক করা হয়।

(দিরিপোর্ট/আরএ/এপি/এএস/নভেম্বর ২১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর