thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

ধর্মীয় সংখ্যালঘুদের প্রতি নির্যাতন বন্ধের আহ্বান

২০১৩ নভেম্বর ২১ ১৩:৩৫:৪৮
ধর্মীয় সংখ্যালঘুদের প্রতি নির্যাতন বন্ধের আহ্বান

দিরিপোর্ট প্রতিবেদক : ধর্মীয় সংখ্যালঘুদের প্রতি নির্যাতন বন্ধের আহ্বান জানিয়েছে বাংলাদেশ মাইনরিটি ওয়াচ (বিডিএমডাব্লিউ), বাংলাদেশ সেন্টার ফর হিউম্যান রাইটস এন্ড ডেভেলপমেন্ট (বিসিএইচআরডি) ও গ্লোবাল হিউম্যান রাইটস ডিফেন্স (জিএইচআরডি)।

বৃহস্পতিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিডিএমডাব্লিউ, বিসিএইচআরডি ও জিএইচআরডি এর যৌথ উদ্যোগে এক সাংবাদিক সম্মেলনে এসব সংগঠনের নেতৃবৃন্দ এ আহ্বান জানান।

বক্তারা বলেন, ২০০১ সালের নির্বাচনের পূর্বে ও পরে সংখ্যালঘুদের উপর যে পরিমাণ নির্যাতন, সন্ত্রাস, হত্যা, লুটপাট, ধর্ষণ, অগ্নিসংযোগ ও নারকীয় ঘটনা ঘটেছিল, ২০১৩ সালে নির্বাচনের আগ-মুহূর্তে সেই একইচিত্র দেখা যাচ্ছে। কিন্তু এখন পর্যন্ত এ সকল বিষয়ে সরকার ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের কোনো প্রকার পদক্ষেপ গ্রহণ করতে দেখা যাচ্ছে না।

প্রধানমন্ত্রী ও প্রশাসনের প্রতি আহ্বান জানিয়ে তারা বলেন, সংখ্যালঘুদের উপর নির্যাতন, মন্দির ভাঙচুর, অগ্নিসংযোগ, বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান লুটপাটসহ সকল নৈরাজ্যের সুষ্ঠু তদন্ত করতে হবে। দোষীদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করার কথা বলে।

এ সময় তারা ক্ষতিগ্রস্ত সংখ্যালঘুদের রাষ্ট্রীয় উদ্যোগে পুনর্বাসন ও ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানের ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান।

সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে অ্যাডভোকেট ড. রবীন্দ্র ঘোষ, মনোরঞ্জন ঘোষাল, গণেশ রাজবংশী, মাহবুব রহমান, তুষার আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

(দিরিপোর্ট/এসআর/এপি/এমডি/নভেম্বর ২১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর