thereport24.com
ঢাকা, শনিবার, ২৫ মে 24, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৭ জিলকদ  1445

মেকআপ ব্রাশের যত্ন-আত্তি

২০১৩ নভেম্বর ২১ ১৪:৩০:৪০
মেকআপ ব্রাশের যত্ন-আত্তি

দিরিপোর্ট ডেস্ক : সৌন্দর্য ফুটিয়ে তোলে মেকআপ। মেকআপে দরকার লাগে নানান ধরনের ব্রাশ। ভাবুন তো শেষ কবে দরকারি ব্রাশগুলো পরিষ্কার করেছেন। হয়তো ভাবতে পারেন ব্রাশের আবার পরিষ্কার-অপরিষ্কার কি! কিন্তু একটি অপরিষ্কার মেকআপ ব্রাশে কী থাকে না? মেকআপের ক্ষুদ্র কণা, তেল ও ময়লা, এমনকি ব্রাশের মাথায় থাকতে পারে ক্ষতিকর ব্যাকটেরিয়া। তাই ক্ষতির হাত থেকে বাচতে হয় মেকআপ করা বন্ধ করুন অথবা ব্রাশের যত্ন নিন।

ব্রাশ পরিষ্কারের কাজটি ছোট ও কম সময়ে করা যায়।

কিন্তু অনেক সময় তা মনে থাকে না। এটি হতে পারে ত্বকের স্থায়ী ক্ষতির কারণ। তাই আপনার বিউটি রুটিনে লিখে রাখুন কখন মেকআপ ব্রাশটি পরিষ্কার করবেন।

এরজন্য প্রয়োজন হালকা গরম পানি, বেবি শ্যাম্পু, ছোট বাটি ও রোয়াহীন কাপড়। প্রথমে ব্রাশটিকে হালকা গরম পানিতে ধুয়ে নিন। মনোযোগ দিন ব্রাশের মাথায়। এটি বাইরে লেগে থাকা মেকআপের কণাকে ধুয়ে ফেলবে। এবার বাটিতে হালকা গরম পানি নিয়ে তাতে সামান্য শ্যাম্পু মেশান। এবার ব্রাশটি শ্যাম্পু পানিতে রাখুন। হাত দিয়ে শ্যাম্পু ভালো করে মাখিয়ে নিন। কিছুক্ষণ এভাবে রেখে পানি দিয়ে পরিষ্কার করুন। এতে ভেতরের ময়লা ও ক্ষতিকারক ব্যাকটেরিয়া দূর হবে। এবার কাপড়ের উপর রেখে ব্রাশটি শুকিয়ে নিন।

ভালো করে দেখুন- ব্রাশটি ঝকঝকে হয়েছে কিনা।

(দিরিপোর্ট/ডব্লিউএস/এমডি/নভেম্বর ২১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

লাইফস্টাইল এর সর্বশেষ খবর

লাইফস্টাইল - এর সব খবর