thereport24.com
ঢাকা, বুধবার, ১৯ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১,  ১২ জিলহজ ১৪৪৫

প্রধানমন্ত্রী বিএসইসি ভবনের ভিত্তি উদ্বোধন করবেন রবিবার

২০১৩ নভেম্বর ২১ ১৫:৪৬:১৮
প্রধানমন্ত্রী বিএসইসি ভবনের ভিত্তি উদ্বোধন করবেন রবিবার

দিরিপোর্ট প্রতিবেদক : পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিজস্ব ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হবে আগামী রবিবার। রাজধানীর আগারগাঁওয়ের শেরে-ই-বাংলা নগরে ১১তলা (বেইজমেন্টসহ) বিশিষ্ট এ ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএসইসি ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশেষ অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে বিএসইসির দায়িত্বপ্রাপ্ত মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান দিরিপোর্টকে ভবন উদ্বোধনের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘আগামী ২৪ নভেম্বর সকালে বিএসইসি ভবনের ভিত্তিপ্রস্তর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এ উপলক্ষ্যে সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে।’

জানা গেছে, গত ৯ অক্টোবর অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবের সভাপতিত্বে আন্ত:মন্ত্রণালয় সভায় আগারগাঁওয়ে বিএসইসির নিজস্ব ভবন নির্মাণের জন্য ডেভেলপমেন্ট প্রজেক্ট প্রপোজাল (ডিপিপি) অনুমোদন দেওয়া হয়। ভবনটির প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৪৪ কোটি ৫৩ লাখ ৪ হাজার টাকা।

এর আগে শের-ই বাংলা নগরে ই-৬ প্লটের শূন্য দশমিক ৩৩ একর জমিতে নিজস্ব অর্থায়নে ভবন নির্মাণের জন্য গণপূর্ত অধিদপ্তর প্রণীত কমিশন ভবনের চূড়ান্ত নকশা নির্মাণের জন্য বিএসইসির পক্ষ থেকে একটি ডিপিপি পাঠানো হয়। ভবন নির্মাণের প্রাক্কলিত ব্যয় পর্যালোচনা করে কমিশনের তহবিল থেকে অর্থ যোগানের অনুমোদন দেয় অর্থ মন্ত্রণালয়।

এদিকে, গত ৫ নভেম্বর বিএসইসির কমিশন সভায় ভবনটির ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠান সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন বিএসইসির নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদ (আহ্বায়ক), রুকসানা চৌধুরী, সাইফুর রহমান, আশরাফুল ইসলাম ও মাহবুবুল আলম। গঠিত এ কমিটিকে ভবন নির্মাণের তিনটি ডাইমেনশন মডেল তৈরির নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ৫ সদস্যের একটি অর্থ বিষয়ক সাব কমিটি গঠন করেছে বিএসইসি। গঠিত কমিটির সদস্যরা হলেন- উপ-পরিচালক মুস্তারি জাহান, হিসাব রক্ষণ কর্মকর্তা এম এ মালেক, সহকারি পরিচালক মোহাম্মদ রকিবুর রহমান, সৈয়দ মোহাম্মদ গোলাম মওলা ও মো. নান্নু ভুঁইয়া।

(দিরিপোর্ট/এনটি/এইচকে/এইচএসএম/নভেম্বর ২১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর