thereport24.com
ঢাকা, বুধবার, ১ মে 24, ১৮ বৈশাখ ১৪৩১,  ২২ শাওয়াল 1445

দেশ মহাবিপদে : সেলিম

২০১৩ নভেম্বর ২২ ০২:৩৬:৪৯
দেশ মহাবিপদে : সেলিম

ফরিদপুর সংবাদদাতা : বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, দেশ আজ মহাবিপদের মধ্যে। মানুষের জীবনের নিরাপত্তা কেউ দিতে পারছে না। ব্যক্তিস্বার্থ আজ রাজনৈতিক হানাহানিতে রূপ নিয়েছে।

ফরিদপুর অম্বিকা ময়দানে বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ কৃষক সমিতির দ্বাদশ জাতীয় সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে এ কথা বলেন তিনি।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, অনিয়ম আর দুর্নীতির কারণে জনগণ আজ আওয়ামী লীগ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। আবার বিএনপিকে ক্ষমতায় এনে আর হাওয়া ভবন সৃষ্টি করতে চায় না। এ অবস্থায় দেশকে বাঁচাতে হলে তৃতীয় কোনো দলকে সংগঠিত করে ক্ষমতায় নিয়ে আসতে হবে। তাই আজ সময় হয়েছে কৃষক, শ্রমিক ও খেটে খাওয়া দিনমজুরদের একত্রিত করে দুর্নীতিবাজ অর্থ-লোভীদের ক্ষমতাচ্যুত করে দেশ পরিচালনার দ্বায়িত্ব নেওয়ার।

তিনি বলেন, অর্থমন্ত্রী বলেছেন, এদেশের মানুষের বাৎসরিক গড় আয় ৮০ হাজার টাকা। এত টাকা আয় কতজনের হয়? বাকিদের টাকা গেলো কোথায়? এর জবাব দিতে হবে অর্থমন্ত্রীর। টাকা দিতে হবে শেখ হাসিনার। বর্তমান সরকারের সময় লুটপাট হয়েছে হাজার হাজার কোটি টাকা। আর দেশের শ্রমিকের ন্যায্য মজুরি দিতে চায় না শিল্পপতিরা।

‘দেশ বাঁচাও, কৃষক বাঁচাও’ শিরোনামে বাংলাদেশ কৃষক সমিতির দ্বাদশ জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন প্রবীণ কৃষকনেতা আব্দুল মালিক। সমিতির সভাপতি মোরসেদ আলীর সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য দেন সর্বভারতীয় কৃষাণ সভার পশ্চিম বঙ্গের সভাপতি সৈয়দ নুরুল হুদা, সর্বভারতীয় কৃষকনেতা অজিৎ মুখপাধ্যায়, ভাংগা উপজেলার চেয়ারম্যান কৃষক সমিতির কেন্দ্রীয় কমেটির সদস্য সুধীর কুমার মন্ডল, কৃষকনেতা একেএম রুহুল আমিন। সম্মেলন শেষে একটি র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

(দিরিপোর্ট/এসএইচ/এইচএস/এসবি/নভেম্বর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর