thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

জয়পুরহাটে বিনামূল্যে সবজি বীজ বিতরণ

২০১৩ নভেম্বর ২২ ১২:৪৩:১৮
জয়পুরহাটে বিনামূল্যে সবজি বীজ বিতরণ

জয়পুরহাট সংবাদদাতা : কৃষকরা ফসল উৎপাদন করে বলে আমরা খেতে পাই, কৃষক বাচঁলে বাংলাদেশ বাচঁবে। তাই কৃষকরা যাতে ভালোভাবে ফসল উৎপাদন করতে পারে সেদিকে আমাদের নজর দিতে হবে।

বিনামূল্যে সবজি বীজ বিতরণ অনুষ্ঠানে বৃহস্পতিবার বক্তারা এ অভিমত ব্যক্ত করেন।

জয়পুরহাটের বেসরকারি সংস্থা জাকস ফাউন্ডেশন বিকেলে সদরে উপজেলার ধলাহার ইউনিয়নের ১৮টি গ্রামের ১,৫০০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে উন্নতজাতের সবজি বীজ বিতরণ করে। সবজি বীজগুলোর মধ্যে রয়েছে করলা, লাউ, লালশাক ও পালংশাক। এ উপলক্ষে ব্লিপুর হাইস্কুল মাঠে এবং জাকস ফাউন্ডেশনের আটঠোকা ও দরিপাড়া অফিস চত্বরে পৃথকভাবে তিনটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জাকস ফাউন্ডেশনের সহকারী পরিচালক রফিকুল ইসলাম বাদশার সভাপতিত্বে অনুষ্ঠিত বীজ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ধলাহার ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হক, জাকস ফাউন্ডেশনের সমন্বয়কারী (কৃষি) ওবায়দুল ইসলাম, সমৃদ্ধি কর্মসূচির ইউনিয়ন সমন্বয়কারী সিদ্দিকুল বাশার, জাকস ফাউন্ডেশনের ধলাহার শাখার ম্যানেজার আবু রায়হান প্রমুখ।

পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় সমৃদ্ধি কর্মসূচির আওতায় স্থানীয় কৃষকদের চাহিদা অনুযায়ী বীজ বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করছে জাকস ফাউন্ডেশন।

এই কর্মসূচির ফলে কৃষকরা তাদের পরিবারের চাহিদা মিটিয়ে অতিরিক্ত সবজি বাজারে বিক্রি করে আর্থিকভাবে লাভবান হতে পারবে বলে জানান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নুরুল আমীন।

(এসআইএস/জেএম/নভেম্বর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর