thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

‘জাতি নির্বাচনের জন্য অপেক্ষা করছে’

২০১৩ নভেম্বর ২২ ১৮:৫৮:১৬
‘জাতি নির্বাচনের জন্য অপেক্ষা করছে’

সিরাজগঞ্জ সংবাদদাতা : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, জাতি এখন জাতীয় নির্বাচনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। করোর হঠকারি সিদ্ধান্তে নির্বাচন থেমে থাকবে না।

সিরাজগঞ্জ সদর উপজেলার বাগবাটি মাঠে শুক্রবার বিকেলে বাগবাটি ইউনিয়ন আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথির বক্তব্য একথা বলেন তিনি।

সংগঠনের সভাপতি আলী হোসেন মল্লিকের সভাপতিত্বে জনসভায় আরো বক্তব্য দেন জেলা আওযামী লীগের সহ-সভাপতি মোস্তফা কামাল খান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কে এম হোসেন আলী, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা: হাবিবে মিল্লাত মুন্না, আব্দুস সামাদ তালুকদার, আবু হেনা মোস্তফা কামাল কাজল, সেলিনা বেগম স্বপ্না, আব্দুস সাত্তার শিকদার, জাহাঙ্গীর হোসেন, জিয়াদ আল ইসলাম জেহাদ, জাকির হোসেন প্রমুখ।

মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচনকালীন সর্বদলীয় সরকারে প্রধান বিরোধী দল বিএনপিকে অন্তর্ভূক্ত করার জন্য শেষ মূহুর্ত পর্যন্ত প্রয়াস চালানো হবে। তবে জামায়াতি সন্ত্রাসী ও হেফাজতিদের নিয়ে নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টা থেকে তাদেরকে বিরত থাকতে হবে।

তিনি বলেন, বিএনপি যদি জামায়াতের সঙ্গ ত্যাগ করে গঠনতান্ত্রিক রাজনীতির পথে না আসে তবে তাদের অস্তিত্ব বিপন্ন হওয়ার আশঙ্কা রয়েছে। জননেত্রী শেখ হাসিনা অনেক রক্তের বিনিময়ে অর্জিত গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার যে পদক্ষেপ নিয়েছেন তাতে সহযোগিতা করার জন্য বেগম খালেদা জিয়ার প্রতি আহ্বান জানান তিনি।

নাসিম বলেন, বঙ্গবন্ধু কন্যা পবিত্র সংবিধানের নির্দেশনা অনুযায়ী দেশে নির্বাচনের ব্যবস্থা নিয়েছেন। আওয়ামী লীগ কারচুপি ও ভোট চুরির রাজনীতি করেনা। বিএনপি শাসনামলে মাগুড়া উপ-নির্বাচন ও ১৯৯৬ সনের ১৫ ফেব্রুয়ারির ভোটারবিহীন নির্বাচনের কথা শুধু দেশবাসীর নয়, আন্তর্জাতিক মহলেরও মনে আছে। জনগনের প্রতি অস্থা নেই বলে এ ধরনের নির্বাচনের নামে প্রহসনে বিএনপি অভ্যস্ত। কিন্তু আওয়ামী লীগ জনগনের রায়ের ওপর আস্থাশীল। আগামী নির্বাচনে দেশবাসী যাদেরকে নির্বাচিত করবেন, বর্তমান সরকার তাদের হাতে ক্ষমতা হস্তান্তর করবে বলে জানান তিনি।

তিনি বলেন, ২০০৮ সনের নির্বাচনে জনগনের বিপুল সমর্থনে সরকার গঠন করে আওয়ামী লীগ তার প্রতিশ্রুতি পূরণ করে জনগণের দেয়া ম্যান্ডেটের প্রতি সম্মান দেখিয়েছে। সন্ত্রাস, দুর্নীতি, জঙ্গীমুক্ত বাংলাদেশ গঠনে ও ভিশন-২০২১ বাস্তবায়নের লক্ষে আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় বিজয়ী করার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

(দিরিপোর্ট/আরকে/এসবি/নভেম্বর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর