thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

টাঙ্গাইলে ১০ দিনে ৪ খুন

২০১৩ নভেম্বর ২৩ ১৩:১৮:৩৮
টাঙ্গাইলে ১০ দিনে ৪ খুন

টাঙ্গাইল সংবাদদাতা : টাঙ্গাইলে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। একের পর এক খুনের ঘটনায় দিশেহারা হয়ে পড়েছেন সাধারণ মানুষ। পাশাপাশি বাড়ছে রাজনৈতিক অস্থিরতা। চলতি মাসে ১০ দিনে খুন হয়েছে ৪টি। এসব হত্যা মামলার আসামিরা রয়েছে পুলিশের ধরাছোঁয়ার বাইরে। এ ছাড়াও নতুন করে জেলার রাজনীতিতে সৃষ্টি হয়েছে অস্থিরতা।

সরেজমিন ঘুরে জানা যায়, চলতি বছরের ১৩ নভেম্বর টাঙ্গাইলের কালিহাতীতে মাদকাসক্ত ছেলে মনিরুল ইসলামের হাতে খুন হয়েছেন মা হাওয়া বেগম। তার মাকে রাতে লাঠি দিয়ে পিটিয়ে হত্যা করে ফাঁসিতে ঝুলিয়ে রাখে। লোমহর্ষক হত্যাকাণ্ডের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করে। সকাল সাড়ে ১০টায় ওই গ্রামে অভিযান চালিয়ে ঘাতক ছেলে মনিরুলকে গ্রেফতার করে পুলিশ।

তার চারদিন পর ১৭ নভেম্বর বাসাইলে প্রভাষক জাহিদুর রহমানকে (৪৫) অপহরণের পর উপজেলার পাটখাগুড়ি এলাকা থেকে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। নিহত রহমানের বাড়ী মানিকগঞ্জ সদর উপজেলার শেওতা গ্রামে। তিনি মানিকগঞ্জের বাজিতপুর কলেজের প্রভাষক ছিলেন।

বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন জানান, নিহত রহমান পিকআপভ্যানে করে মুরগির খাবার কেনার জন্য ভুঞাপুর যাচ্ছিলেন। যাওয়ার সময় টাঙ্গাইলের ঘারিন্দা বাইপাস এলাকায় পৌঁছলে একটি সাদা রঙের মাইক্রোবাস গতিরোধ করে তাকে তুলে নিয়ে যায়।

পরে স্থানীয় লোকজন ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে মৃতদেহটি দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পুলিশ মৃতদেহ উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ তার গাড়ি চালক ফরহাদ হোসেনকে আটক করেছে।

এর একদিন পর ১৯ নভেম্বর কালিহাতীতে আলমগীর হোসেন (৩০) নামের এক অটোচালকের অর্ধগলিত মৃতদেহ উদ্ধার করেছে কালিহাতী পুলিশ।

উপজেলার সল্লা গ্রামের একটি পুকুর থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। আলমগীর দেউপুর পশ্চিমপাড়ার আব্দুল হামিদ মিয়ার ছেলে।

জানা যায়, ১৫ নভেম্বর সকালে আলমগীর হোসেন বাড়ি থেকে বের হন। এরপর থেকে তার কোনো খোঁজ পাওয়া যায়নি। এর তিনদিন পর স্থানীয় লোকজন উপজেলার সল্লা গ্রামের একটি পুকুরে আলমগীরের অর্ধগলিত মৃতদেহ ভাসতে দেখে পুলিশে খবর দেয়। পরে খবর পেয়ে পুলিশ মৃতদেহটি উদ্ধার করে।

এ বিষয়ে কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম জানান, মৃতদেহে ধারালো অস্ত্রাঘাতের চিহ্ন রয়েছে।

তার পরের দিন ২০ নভেম্বর প্রায় একই ঘটনা ঘটেছে দেলদুয়ারে। চালককে হত্যা করে সিএনজিচালিত অটোরিকশা ছিনতাই করেছে দুর্বৃত্তরা।

এ ব্যাপারে দেলদুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চান মিয়া জানান, ২০ নভেম্বর রাতের যেকোনো সময় উপজেলার পাথরাইল শাহিন শপিংমলের ৬০ গজ পশ্চিমে পাকা সড়কের পাশে এ ঘটনাটি ঘটেছে।

চালকের নাম মতিউর রহমান মতি (২৩)। তিনি কালিহাতী উপজেলার ঘড়িয়া গ্রামের মরহুম মজিবুর রহমান মজুর ছেলে।

এসব ঘটনায় আসামিদের ধরতে উল্লেখযোগ্য কোনো ভূমিকা রাখতে পারেনি পুলিশ। বছরের শেষের দিকে এভাবে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতিতে হতাশ জেলার সচেতন মহল ও সাধাণর জনগণ।

(দিরিপোর্ট/এআরটি/এফএস/এএস/নভেম্বর ২৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর