thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

বাজারে মূল্য সংশোধনের রেশ

২০১৩ নভেম্বর ২৪ ১২:১৬:৫২
বাজারে মূল্য সংশোধনের রেশ

দিরিপোর্ট প্রতিবেদক: মূল্য সংশোধনের রেশ দ্বিতীয় দিনের মতো রয়েছে দেশের উভয় পুঁজিবাজার। দিনের শুরু থেকে নিম্নমুখী প্রবণতা দিয়ে উভয় বাজারে লেনদেন শুরু হয়। অধিকাংশ শেয়ারের দর কমার পাশাপাশি কমেছে টাকার পরিমাণে লেনদেনের পরিমান। একটানা পাঁচ কার্যদিবস সূচক বাড়ার পর বৃহস্পতিবার দেশের উভয় পুঁজিবাজারে মূল্য সংশোধন হয়।

দুপুর ১২টা পর্যন্ত দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট্ কমে অবস্থান করছে ৪৩৮৮ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৭০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টি কোম্পানির শেয়ার দর। মোট লেনদেন হয়েছে ২৬৯ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৩৯৫ পয়েন্টে।

দুপুর ১২টা পর্যন্ত দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সাধারণ মূল্য সূচক আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট্ কমে অবস্থান করছে ৮৫৯৪ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ১৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১২টি কোম্পানির শেয়ার দর। মোট লেনদেন হয়েছে ১৭ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

দিরিপোর্ট/এইচকে/নভেম্বর ২৩, ২০১৩

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর